thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পাবনায় এসিড নিক্ষেপ মামলায় একজনের যাবজ্জীবন

২০১৭ নভেম্বর ২৭ ১৬:৫৮:৫৫
পাবনায় এসিড নিক্ষেপ মামলায় একজনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে এক নারীকে এসিড নিক্ষেপের মামলায় আয়তাল হক (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক শরনিম আকতার সোমবার (২৭ নভেম্বর) দুপুরে এই রায় দেন। মামলার রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, পাবনার ঈশ্বরদী উপজেলার মূলাডুলি গ্রামের আজিম উদ্দিনের মেয়ে নাসিমা আকতার নাসরিনকে (৩০) একই এলাকার আয়নাল হকের ছেলে আয়তাল হক প্রায়ই উত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিত। তার প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় মুলাডুলি উত্তরপাড়ায় নাসিমার মুখে ও শরীরে এসিড নিক্ষেপ করে আয়তাল হক।

এ ঘটনায় এসিড দগ্ধ নাসিমার মা জাহেদা বেগম বাদী হয়ে এসিড অপরাধ দমন আইনে ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১০ সালের ২১ জানুয়ারি এসআই (উপ-পরিদর্শক) মোহাম্মদ আলী আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ২৩ সাক্ষীর মধ্যে ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন খোন্দকার আব্দুল জাহিদ রানা এপিপি এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন তৌফিক ইমাম ও আব্দুস সামাদ কিরন।

(দ্য রিপোর্ট/এসআর/এমএসআর)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর