thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

তৌকীরের ‘হালদা’ মুক্তি পাবে ‘৮০ হলে’

২০১৭ নভেম্বর ২৭ ১৯:১০:২৫
তৌকীরের ‘হালদা’ মুক্তি পাবে ‘৮০ হলে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : পরিচালক হিসেবে দর্শকদের পঞ্চম ছবি উপহার দিচ্ছেন ছোটপর্দার এক সময়ের আলোচিত নায়ক তৌকীর আহমেদ। আগামী ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তৌকীর পরিচালিত ‘হালদা’ নামক চলচ্চিত্রটি। জানা গেছে, তৌকীর আহমেদের এই ছবিটি কমপক্ষে ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

এর আগে ‘অজ্ঞাতনামা’, ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’ ও ‘দারুচিনি দ্বীপ’নামে চারটি ছবি পরিচালনা করেছেন তৌকীর। তার ওই ছবিগুলো ব্যাপকভাবে প্রশংসিতও হয়েছে। তবে এত সংখ্যক হলে কখনোই তৌকীরের কোনো ছবি প্রদর্শিত হয়নি। এমনকি ‘হালদা’র হল সংখ্যা তার আগের সব ছবির যোগফলের চেয়েও কয়েকগুন বেশি!

‘হালদা’র প্রেক্ষাগৃহ তালিকার কথা নিশ্চিত করেছেন এর পরিবেশক অভি কথাচিত্র।

তারা জানিয়েছেন, বর্তমানে ৭৯ হলের বুকিং নিশ্চিত হয়েছে। দু’একটি হল এখান থেকে বাদ যেতে পারে। আবার বৃহস্পতিবারের (৩০ নভেম্বর) আগে আরও কয়েকটি হল যোগ হবে। তাই তাদের আশা, আগামী শুক্রবার কমপক্ষে ৮০টি হলে মুক্তি পাবে ‘হালদা’।

চট্টগ্রামের ঐতিহাসিক হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবন-বৈচিত্র্যই এর বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবন প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে ‘হালদা’র গল্পে।

ছবিটির গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য ও পরিচালনা তৌকীর আহমেদের।

ছবিটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ।

জাহিদ হাসান এই ছবিতে খলচরিত্রে অভিনয় করেছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর