thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দত্তক নিতে ১৭ জনের আবেদন

সেই নবজাতককে পেলেন জামালপুরের এএসপি

২০১৭ নভেম্বর ২৯ ১৮:৩০:৫২
সেই নবজাতককে পেলেন জামালপুরের এএসপি

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর এলাকার সিলেট-ঢাকা মহাসড়কের পাশ থেকে উদ্ধার করা হয়েছিল এক নবজাতক কন্যা শিশুকে। তাকে দত্তক নিতে আবেদন করেছিলেন ১৭ জন । তাদের আবেদন পর্যালোচনা করে অবশেষে জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) আবু সুফিয়ান দম্পতিকে শিশুটির দত্তক দিয়েছেন আদালত।

বুধবার আবু সুফিয়ান দম্পতিকে শিশুটির দত্তক দেওয়ার আদেশ দেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (শিশু আদালত) মো. রফিকুল ইসলাম।

জানা যায়, গত ২০ নভেম্বর সন্ধ্যায় সদর উপজেলার শাহবন্দর নামক স্থানে এক নবজাতকের কান্নার শব্দ শোনতে পান স্থানীয়রা। পরে তারা পুলিশকে জানান। খবর পেয়ে মডেল থানা পুলিশ নবজাতককে উদ্ধার করে পরিচর্চার জন্য মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের শিশু ওয়ার্ডে প্রেরণ করে। এ ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে শিশুটিকে দত্তক নিতে ১৭ জন আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে বুধবার বিভিন্ন দিক পর্যালোচনা করে জামালপুর জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) আবু সুফিয়ান ও তার স্ত্রীকে মৌলভীবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (শিশু আদালত) দত্তক নেওয়ার অনুমতি দেন।

বুধবার সন্ধ্যায় নবজাতকটিকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতাল কর্তৃপক্ষ আবু সুফিয়ান দম্পতির কাছে তাকে হস্তান্তর করেছেন।

মৌলভীবাজার জজ আদালতের অতিরিক্ত পিপি কৃপা সিন্ধু দাশ দত্তক নিতে ১৭ জনের আবেদনের সত্যতা স্বীকার করে জানিয়েছেন, আদালত জামালপুর জেলার এএসপিকে দত্তক প্রদানের আদেশ দিয়েছেন।

মডেল থানার ওসি সোহেল আহমদ জানান, জামালপুর জেলার ইসলামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার দম্পতি কুঁড়িয়ে পাওয়া শিশুটি দত্তক নিয়েছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর