thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শাজনীন হত্যা : শহিদুলের ফাঁসি কার্যকর

২০১৭ নভেম্বর ২৯ ২২:২৮:০৬
শাজনীন হত্যা : শহিদুলের ফাঁসি কার্যকর

গাজীপুর প্রতিনিধি : চাঞ্চল্যকর শাজনীন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শহিদুলের ফাঁসির রায় বুধবার রাতে কার্য্কর করা হয়েছে। বুধবার রাত ৯টা ৪৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ফাঁসি কার্যকর হয় বলে ওই কারাগারের জেলার বিকাশ রায়হান নিশ্চিত করেছেন।

বিকাশ রায়হান জানান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম, কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মো. মঞ্জুরুল হক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হওয়ার পর প্রধান জল্লাদ রাজু ও তার কয়েক জন সহযোগী শহীদের ফাঁসি কার্যকর করেন।

১৯৯৮ সালের ২৩ এপ্রিল রাতে ঢাকার গুলশানস্থ নিজ বাড়িতে ধর্ষণের পর হত্যা করা হয় ট্রান্সকম গ্রুপ’র চেয়ারম্যান লতিফুর রহমানের কন্যা শাজনীন তাসনিম রহমানকে। এ ঘটনায় পৃথক দু‌টি মামলা করা হয় । ২০০৩ সালে ঢাকার মামলার রায়ে ৬জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ দেয় নারী ও শিশু নির্যাতন দমন আদালত।২০০৬ সা‌লে হাই‌কোর্ট ৫ জ‌নের ফাঁ‌সি বহাল রা‌খে ।

পরে সু‌প্রিম কোর্ট ৫ সদ‌স্যের বেঞ্চ ২ আগষ্ট ২০১৬ ধর্ষণ ও হত্যার এ মামলায় মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত ৬ আসামির মধ্যে গৃহকর্মী শহীদুল ইসলাম শহীদের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে অন্য ৪ আসামি সৈয়দ সাজ্জাদ মইনুদ্দিন হাসান, হাসানের সহকারী বাদল, গৃহপরিচারিকা দুই বোন এস্তেমা খাতুন মিনু ও পারভীনকে খালাস দেয় আপিল বিভাগ। ।

শাজনীন তাসনিম রহমান ঢাকার ইংরেজী মাধ্যম স্কুল স্কলাষ্টিকার নবম গ্রেডের শিক্ষার্থী ছিল।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর