thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৮ অগ্রহায়ণ ১৪২৪,  ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

ডিএনসিসি নির্বাচনে থাকবে ‘উইনেবল’ ক্যান্ডিডেট : কাদের

২০১৭ ডিসেম্বর ০৫ ১৩:১০:১৪
ডিএনসিসি নির্বাচনে থাকবে ‘উইনেবল’ ক্যান্ডিডেট : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে `উইনেবল’ ক্যান্ডিডেট দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজধানীর জাতীয় অর্থোপেডিক ইনস্টিটিউট ও হাসপাতালে রোগী দেখে বের হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকারের কোনো তোড়জোড় নেই। নিয়ম অনুযায়ী, ওই পদটি শূণ্য ঘোষণা করা হয়েছে। এখানে আওয়ামী লীগ কোনো ইন্টারফেয়ার করেনি। এটা আওয়ামী লীগের বিষয়ও না। নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী নির্বাচন হবে। তবে এই নির্বাচনে জেতার জন্য আওয়ামী লীগ ‘উইনেবল’ ক্যান্ডিডেট দেবে।

তিনি বলেন, তারা (বিএনপি) কখন যে কী বলে তার ঠিক নেই। একবার বলে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনে যাবে। আবার বলে খালেদা জিয়ার সাজা হলে যাবে না। কোনটা সঠিক?

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার সাজা তো সরকার বা আওয়ামী লীগ দেবে না। এটা আদালতের ব্যাপার। আর নিম্ন আদালতে সাজা হলে তো উচ্চ আদালত আছে। আপিল করার সুযোগ আছে, রিভিউও করতে পারবে।

আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়া। তারাও (বিএনপি) চায়, আমরাও চাই। আমি অনেকবার বলেছি, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন আমরা চাই। প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন চাই না। যেটা ২০১৪ সালের ৫ জানুয়ারি হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে