thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

গেইলের ঝড়ো সেঞ্চুরিতে খুলনার বিদায়

২০১৭ ডিসেম্বর ০৮ ১৮:০৩:৩৫
গেইলের ঝড়ো সেঞ্চুরিতে খুলনার বিদায়

দ্য রিপোর্ট প্রতিবেদক : সময়মতোই জ্বলে উঠলো ক্রিস গেইলের ব্যাট। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রীতিমতো তাণ্ডব চালালেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তাতেই কাল হলো খুলনা টাইটানসের। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের পঞ্চম আসর থেকে বিদায় নিতে হলো মাহমুদউল্লাহ রিয়াদের খুলনাকে। আর গেইলের ব্যাটে চড়ে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো মাশরাফি বিন মর্তুজার দল রংপুর রাইডার্স।

শুক্রবার আসরের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল রংপুর ও খুলনা। ইনিংসের ২৮ বল বাকি থাকতেই খুলনার দেওয়া ১৬৭ রানের চ্যালেঞ্জ উতরে যায় রংপুর। মাশরাফির দল ম্যাচ জিতে নেয় ৮ উইকেটে।

এ দিন ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করেন এবারের বিপিএলে আগের ম্যাচগুলোতে সেভাবে জ্বলে না উঠতে পারা ক্রিস গেইল। খুলনার বোলারদের উপর তাণ্ডব চালিয়ে তিনি মাত্র ৫১ বলে উপহার দেন ১২৬ রানের হার না মানা ইনিংস। তাতেই ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর রাইডার্স। গেইলের ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও ১৪টি ছক্কা। বিপিএলে এটি এক ম্যাচে ছক্কা হাঁকানোর রেকর্ড।

ম্যাচ সেরার পুরস্কারও তাই অবলীলায় জিতে নিয়েছেন গেইল।

এ জয়ের সুবাদে আসর থেকে খুলনাকে বিদায় করার পাশাপাশি দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলার টিকেট পেল রংপুর। প্রথম কোয়ালিফায়ারে শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচের জয়ী দল ফাইনালে চলে যাবে। হেরে যাওয়া দল আগামী রবিবার (১০ ডিসেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের মুখোমুখি হবে। ওই ম্যাচে জয়ী দল ফাইনালের টিকেট পাবে।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর