thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

শ্রীলঙ্কার দায়িত্ব নিলেন হাথুরুসিংহে

২০১৭ ডিসেম্বর ০৮ ২০:০০:১৬
শ্রীলঙ্কার দায়িত্ব নিলেন হাথুরুসিংহে

দ্য রিপোর্ট ডেস্ক : যা শোনা যাচ্ছিল, তাই ঘটলো; বাংলাদেশের চাকরি ছেড়ে দিয়ে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের কোচের চাকরি নিলেন চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে হাথুরুসিংহে আনুষ্ঠানিক চুক্তি করেছেন বলে শুক্রবার সংবাদ দিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

আগামী ২০ ডিসেম্বর থেকে শ্রীলঙ্কার কোচ হিসেবে মেয়াদ শুরু হবে চন্ডিকা হাথুরুসিংহের। ওই সময় শ্রীলঙ্কা ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরপর দুই টেস্টে সিরিজ খেলতে লঙ্কানদের বাংলাদেশে আসার কথা। সেখানেই দলের সঙ্গী হবে হাথুরু। এর আগে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজও হতে পারে বাংলাদেশে। যেখানে শ্রীলঙ্কা তিন দলের একটি।

চলতি বছর অক্টোবরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র দেন হাথুরুসিংহে। যদিও বাংলাদেশের সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত।

সমঝোতার ভিত্তিতে বাংলাদেশের সঙ্গে চুক্তি বাতিল করতে শনিবার বাংলাদেশে আসবেন হাথুরু। বসবেন বিসিবির সঙ্গে। হাথুরুর পক্ষ থেকে এসএলসি আগে থেকেই বিসিবির সঙ্গে আলোচনা-সমঝোতা চালিয়ে গেছে। ফলে হাথুরু এক অর্থে চুক্তিভঙ্গ করলেও সব পক্ষ শান্তিপূর্ণভাবেই সমাধান করে ফেলছে। ২০১০ সালে শ্রীলঙ্কা ‌‘এ’দলের কোচ থাকার সময় তখনকার বোর্ডের সঙ্গে বিবাদে জড়িয়ে অস্ট্রেলিয়া চলে গিয়েছিলেন এই লঙ্কান।

হাথুরুকে পেতে শ্রীলঙ্কাকে বড় অঙ্কের অর্থই গুনতে হবে। বিশ্বের সবচেয়ে বেতন পাওয়া ক্রিকেট কোচদের একজন ছিলেন তিনি। বছরে ৩ লাখ ৪০ হাজার ডলারের মতো পেতেন বিসিবি থেকে। এসএলসিও এর কাছাকাছি অঙ্কের বেতন দেবে তাঁকে। শ্রীলঙ্কার ইতিহাসে সবচেয়ে দামি কোচ হয়ে গেলেন তিনি। ২০১১ সাল থেকে ১১ জন কোচকে নিয়োগ দেওয়া এসএলসি এবার থিতু হতে চাইছে। তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন হাথুরু।

এদিকে, হাথুরুসিংহের উত্তরসূরি অবশ্য আগেই খোঁজা শুরু করে দিয়েছে বিসিবি। ইতিমধ্যে আগ্রহী প্রার্থীদের মধ্যে রিচার্ড পাইবাস এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন বিসিবিতে। বিসিবির পছন্দের তালিকায় নাকি আরও দুজন আছেন। তাদের সঙ্গে কথা বলে ১০ ডিসেম্বর নতুন কোচের নাম ঘোষণা করতে পারে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর