thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত

২০১৭ ডিসেম্বর ০৯ ১১:১৭:১২
কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : আফ্রিকার দেশ ডিআর কঙ্গোর পূর্বাঞ্চলে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের একটি ঘাঁটিতে বিদ্রোহীদের হামলায় অন্তত ১৪ শান্তিরক্ষী নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫৩ জন। খবর- রয়টার্স ও বিবিসির।

জাতিসংঘ মিশনের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় সেমুলিকি শহরে ওই ঘাঁটিতে অ্যালায়েড ডেমোক্রেটিক ফোর্স নামের ওই বিদ্রোহী গ্রুপের হামলার পর থেকে আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

বিবিসি লিখেছে, এই হামলার লক্ষ্যবস্তু ছিল তানজানিয়ার শান্তিরক্ষীরা। ডিআর কঙ্গোর সামরিক বাহিনীর পাঁচ সদস্যও হামলায় নিহত হয়েছেন।

কঙ্গোর সেনাবাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, তাদের এক সেনা এখনো নিখোঁজ রয়েছে। এছাড়া আহত হয়েছে আরো একজন। শান্তিরক্ষীদের পাল্টা হামলায় ৭২ বিদ্রোহী নিহত হয়েছে।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস এ ঘটনাকে সাম্প্রতিক সময়ে শান্তিরক্ষীদের ওপর সবচেয়ে বাজে হামলা হিসেবে বর্ণনা করেছেন। তিনি একে যুদ্ধাপরাধের মতো অপরাধ বলেও মন্তব্য করেছেন। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘গত রাতের ঘটনায় আমি আমার ক্ষোভ ও শোক প্রকাশ করছি।যেখানেই হোক না কেন এ ধরণের হামলার অবশ্যই কোনো ক্ষমা নেই।’

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৯, ২০১৭ )

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর