thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘কু-রাজনীতি’ করছে সরকার : ফখরুল

২০১৭ ডিসেম্বর ১০ ০০:০১:৪২
‘কু-রাজনীতি’ করছে সরকার : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালের মতো নির্বাচন করতেআবারও‘কু-রাজনীতি’ শুরু করেছেসরকার। বিএনপিকে দূরে রাখার জন্য সরকার যা যা করা দরকার, তা-ই শুরু করেছে।

শনিবার (৯ ডিসেম্বর) ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির জোট শরিক কল্যাণ পার্টির দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশের মানুষ আর কখনোই ২০১৪-এর মতো নির্বাচন হতে দেবে না। বাংলাদেশে মানুষকে আন্ডার এস্টিমেট করবেন না। সবকিছু যে সহ্য করে নেবে, সবকিছু যে মেনে নেবে, এটা মনে করবেন না।

তিনি বলেন, সৌদি আরবে খালেদা জিয়ার টাকা পাচারের অভিযোগের বিষয়ে খবর পাওয়ার পর আমরা তন্নতন্ন করে খুঁজছি সব জায়গায়। আমরা জিজ্ঞেস করেছি রাষ্ট্রদূতদের, এর কোনো ভিত্তি আছে কি না? কোনো ভিত্তি নেই, কোনো সত্যতা নেই।

ফখরুল ইসলাম বলেন, একটি পার্টির সাধারণ সম্পাদককে পর্যন্ত গুম হয়ে যেতে হলো। কোনো খবর নেই আজকে ৯৭ দিন। একজন সাবেক রাষ্ট্রদূতকে গাড়ি থেকে বের করে নিয়ে যাওয়া হয়েছে। সংসদ সদস্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, প্রকৌশলীসহ আমাদের নেতা ইলিয়াস আলী, কমিশনার চৌধুরী আলমসহ অসংখ্য মানুষকে গুম করা হয়েছে।

তিনি আরও বলেন, কোথায় যাবেন? এরা এভাবে ভিন্নমত যে পোষণ করবে, তাদের মতের বাইরে যে যাবে, এভাবে তাদের তারা (সরকার) গুম করে দেবে। সেই দলটিকে আমরা কি গণতান্ত্রিক দল বলতে পারি? এই দলটি (আওয়ামী লীগ) গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে অতীতে। যখনই তারা ক্ষমতায় আসে, তাদের আসল ফ্যাসিস্ট চেহারাটা পরিষ্কার হয়ে ফুটে ওঠে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, সরকার তার সব ক্ষমতা নিয়ে বিএনপি ও ২০-দলীয় জোটকে নিষ্ক্রিয়, নিস্তেজ, স্তব্ধ করার জন্য সব প্রকার ষড়যন্ত্রমূলক ও অষড়যন্ত্রমূলক পদক্ষেপ নিচ্ছে। আমরা যদি সাবধান না থাকি, তাদের যেকোনো রকম দুরভিসন্ধিমূলক পদক্ষেপের মধ্যে পড়ে আমরা বিপথগামী হতে পারি। আমার আবেদন থাকবে, তাদের উসকানিমূলক কর্মকাণ্ডে আমরা পা দেব না।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর