thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে ইউসিবি ব্যাংকে অগ্নিকাণ্ড, নিহত ১

২০১৭ ডিসেম্বর ১০ ১০:০৮:৪৬
নারায়ণগঞ্জে ইউসিবি ব্যাংকে অগ্নিকাণ্ড, নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ শহরের টানবাজার এলাকায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) একটি শাখায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নৈশপ্রহরী দগ্ধ হয়ে নিহত হয়েছেন।

রবিবার (১০ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আগুন নেভাতে গিয়ে ছাদ থেকে পড়ে গুরুতর আহত হয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক কর্মীসহ অন্তত পাঁচজন।

নিহত নৈশপ্রহরীর নাম সেলিম মিয়া (৪৫)। তবে তার বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। আর গুরুত্বর আহত ফায়ার সার্ভিস কর্মীর নাম আমিরুল ইসলাম (৩৫)। পরে তাকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় পরিচালক মাসুদুর রহমান আকন জানান, ১০ তলাবিশিষ্ট ভবনের তিনতলায় ইউসিবিএল ব্যাংকের অবস্থান। ভোররাতে ফ্লোরে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্র তাপ ও ভয়াবহতায় আতঙ্কিত হয়ে ভবনের ওপরের তলায় বসবাসকারীরা ছাদে গিয়ে আশ্রয় নেন। সেখান থেকে উদ্ধারকর্মীরা ক্রেনের সাহায্যে নারী-শিশুসহ ৪০ জনকে উদ্ধার করেন। এ সময় পাঁচ থেকে ছয়জন আহত হন। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর ভোর ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

মাসুদুর রহমান আরো জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তদন্তের পর অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা যাবে।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক নুরুল আবছার জানান, আগুনে ব্যাংকের সব আসবাবপত্র, কম্পিউটার ও বেশ কিছু নথিপত্র পুড়ে গেছে। তবে ভল্ট অক্ষত রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর