thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভাবি হত্যা মামলায় দেবরের মৃত্যুদণ্ড

২০১৭ ডিসেম্বর ১০ ১৩:৪২:৪৩
ভাবি হত্যা মামলায় দেবরের মৃত্যুদণ্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর পল্লবীতে ভাবি সায়েরা খাতুন আলোকে হত্যাকাণ্ডের দায়ে দেবর রাব্বি হোসেন মনাকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে মনাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। দণ্ডপ্রাপ্ত রাব্বি পল্লবী থানাধীন নন লোকাল রিলিফ ক্যাম্পের মৃত ইসমাইল হোসেনের ছেলে।

রাঘ ঘোষণার আগে বিচারক রায়ের পর্যবেক্ষণে বলেন, বর্তমান সমাজে অহরহ খুনের ঘটনা ঘটছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠাকল্পে এ ধরনের মামলার আসামির উপযুক্ত বিচার হওয়া আবশ্যক।

তিনি বলেন, আসামি যে অপরাধ করেছে তা খুবই মর্মান্তিক, বিভীষিকাময়, নারকীয় এবং ভয়ঙ্ককর। এই অপরাধ সভ্য সমাজের মানুষের কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য ও সহনীয় নয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সায়েরা খাতুন আলো তার স্বামী সোহেলকে নিয়ে পল্লবীতে ভাড়া থাকতেন। আলো এমব্রয়ডারির কাজ করতেন। ২০১৩ সালের ৬ সেপ্টেম্বর বিকেলে আলোর বন্ধক রাখা সোনার চেইন নিতে দেবর রাব্বির সঙ্গে ২০ হাজার টাকা নিয়ে বাসা থেকে বের হন। এরপর রাত সাড়ে ৮টায় আলোর ফোন থেকে ফোন করে জানানো হয় সে খুন হয়েছে। পল্লবী থানাধীন সেকশন-১১ তে আব্বাস উদ্দিন স্কুলের ঢালের ওপর আলোর মৃতদেহ পড়ে ছিল। তার শরীরে বিভিন্ন ধারালো অস্ত্রের আঘাত দেখতে পাওয়া যায়।

এদিকে ঘটনার পর থেকে রাব্বি পলাতক ছিলেন। এরপর নিহতের ভাই মো. শাহজালাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। রাব্বি তার ভাবি আলোকে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে পল্লবী থানার এসআই আবদুল বাতেন মামলাটি তদন্ত করে রাব্বিকে অভিযুক্ত করে ২০১৪ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৫ জুলাই আদালত রাব্বির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলার বিচারকাজ চলাকালে আদালত সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন মো. আবদুল কাদের পাটোয়ারী এবং আসামিপক্ষে ছিলেন মো. আমিন উদ্দিন।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর