thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কমলো সোনার দাম

২০১৭ ডিসেম্বর ১১ ২০:৩৫:০৩
কমলো সোনার দাম

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুই সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমেছে। প্রতি ভরি সবচেয়ে ভালো মানের সোনার দর একহাজার ২৮৩ টাকা কমেছে।

সোমবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট অর্থাৎ সবচেয়ে ভালো মানের সোনা ৪৭ হাজার ৮২২ টাকায় বিক্রি হবে। সোমবার পর্যন্ত এই মানের সোনার দর ছিল ৪৯ হাজার ২২২ টাকা।

আন্তর্জাতিক বাজারে বিলাস পণ্যটির দাম কমায় স্থানীয় বাজারেও দাম সমন্বয় করা হয়েছে বলে জানিয়েছেন বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

সর্বোচ্চ মানের সোনার সঙ্গে অন্য সব ধরনের সোনার দামও কমেছে।

এর মধ্যে ২১ ক্যারেট সোনার দাম ৪৫ হাজার ৭২৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম ৪০ হাজার ৪৭৪ টাকা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৪ হাজার ৭৮৬ টাকায়।

এ হিসাবে ২২ এবং ২১ ক্যারেট সোনার দাম প্রতি ভরিতে একহাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেট ৯৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দর কমেছে এক হাজার ১৬৬ টাকা।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার মূল্য হ্রাস পাওয়ায় সার্বিক পরিস্তিতি বিবেচনায় এনে বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে ১২ ডিসেম্বর মঙ্গলবার থেকে সোনার নুতন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে জুয়েলারি ব্যবসায়ীদের হয়রানি বন্ধ এবং জাতীয় স্বার্থে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ঘোষিত স্বর্ণ নীতিমালা দ্রুত প্রণয়ন এবং বাস্তবায়নের দাবি জানানো হয়।

গত ২৫ নভেম্বর সব ধরনের সোনার দাম বাড়ানো হয়েছিল, যা ২৬ নভেম্বর থেকে কার্যকর হয়।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর