thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিচার বিভাগ স্বাধীন রাখা গেলো না : ফখরুল

২০১৭ ডিসেম্বর ১২ ১৪:৩১:১২
বিচার বিভাগ স্বাধীন রাখা গেলো না : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিচার বিভাগ আবারো প্রশাসনের হাতেই চলে গেলো, কোনোভাবেই স্বাধীন রাখা গেলো না। এটা দুর্ভাগ্যজনক হিসেবে অভিহিত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্র্যাজুয়েটস প্রতিনিধি নির্বাচন (২০১৭) উপলক্ষ্যে প্যানেল পরিচিতি বিষয়ক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, আঠারো বছর মাসদার হোসেন মামলার পর বিচার বিভাগের পৃথকীকরণ হয়েছিল। বিচার বিভাগ নিয়ে আমরা বহু কথা বলেছি। এমনকি সংসদে আইন পাস হয়েছে। কিন্তু সেই বিচারকদের নিয়ন্ত্রণ আবারো প্রশাসনের হাতে নিয়ে গেলো এবং কোনোভাবেই তা আটকানো গেল না।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের অধীনে যেসব নির্বাচন হয়েছে, বেশিরভাগই ফলাফল শূন্য। তারপরও আমরা গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচন করে যেতে চাই।

তিনি বলেন, অধিকার আদায় ও রক্ষার সূতিকাগারখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এখন পুরোপুরিভাবে একদলীয় চিন্তা-ভাবনার জায়গা হয়ে দাঁড়িয়েছে। আপনারা যারা নির্বাচন করছেন, তাদের বলছি- ফলাফল কী হবে জানি না। জয়-পরাজয় নয়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেই মানুষের অধিকার রক্ষার লড়াইকে আপনারা এগিয়ে নিয়ে যাবেন।

অধ্যাপক আক্তার আহমেদ খান লিখিত বক্তব্যে বলেন, আগামী ৬ ও ১৩ জানুয়ারি ঢাকার বাইরের কেন্দ্রসমূহে এবং ২০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রসমূহে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটস প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক আক্তার আহমেদ খানের পরিচালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল নোমান, ড্যাব সভাপতি অধ্যাপক এ কে এম আজিজুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুন আহমেদ, ওবায়দুল ইসলাম, সাংবাদিক মাহফুজউল্লাহ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর