thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ঘেরাও কর্মসূচি : মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজত নেতাকর্মীরা

২০১৭ ডিসেম্বর ১৩ ১২:২০:১৫
ঘেরাও কর্মসূচি : মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজত নেতাকর্মীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুসলমানদের পবিত্র নগরী জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে হেফাজতে ইসলামের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি শুরু হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টার থেকেই বায়তুল মুকাররমের উত্তর গেটে থেকে জড়ো হয়ে কর্মসূচি অনুযায়ী দূতাবাস অভিমুখে মিছিল বের করেছে সংগঠনের নেতাকর্মীরা।

কর্মসূচি প্রসঙ্গে হেফাজতের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী বলেন, ‘সমাবেশ শেষে মিছিল নিয়ে পল্টন, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড়, মৌচাক, রামপুরা হয়ে মার্কিন দূতাবাস অভিমুখে যাত্রা শুরু হবে। ঘেরাও শেষে দূতাবাসে হেফাজতের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হবে।’

আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে ট্রাম্পকে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। না করলে সকল মুসলিম দেশ তাদের সাথে কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করবে। তাদের সকল পণ্য আমরা বর্জন করবো।

বক্তারা বলেন, আমরা ইহুদিদের বিরুদ্ধে জিহাদের জন্য প্রস্তত। বিশ্ব নেতাদের বলব, আপনারা জিহাদের ডাক দেন; আমরা আপনাদের সাথে আছি। আমরা ট্রাম্পকে বলতে চাই, তৃতীয় বিশ্ব যুদ্ধের জন্য আমরা প্রস্তুত রয়েছি। সাবধান হয়ে যান।

বক্তারা আরো বলেন, যতদিন পর্যন্ত জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতির এই সিদ্ধান্ত পরিবর্তন না হবে, আমাদের সংগ্রাম চলবেই। আপনারা বুধবারের কর্মসূচি সফল করে এই সিদ্ধান্তকে সমর্থনকারী আমেরিকার বিরুদ্ধে প্রতিবাদ জানান।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর