thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পুঁজিবাজারে ফের দরপতন

২০১৭ ডিসেম্বর ১৩ ২০:২৩:৩৫
পুঁজিবাজারে ফের দরপতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের দুই পুঁজিবাজারে বুধবার পুনরায় দর পতন ঘটেছে।

টানা কয়েকদিনের দরপতনের পর মঙ্গলবার মূল্য সূচকের উত্থান ঘটে দেশের দুই শেয়ারবাজারে। বুধবার সেই ধারাবাহিকতায় সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হলেও আধঘণ্টা পর থেকে চলে পতনের ধারা।

মাঝখানে কিছু সময়ের জন্য সূচক ইতিবাচক হলেও দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৭ দশমিক ৫ পয়েন্ট বা দশমিক ৪৪ শতাংশ কমেছে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ৯৫ পয়েন্টের মত।

ব্যাংক খাত ও বড় বাজার মূলধনী কোম্পানিগুলোর শেয়ারের দরপতনের মধ্য দিয়ে সূচকের নেতিবাচক প্রবণতায় তাই সপ্তাহের চতুর্থ দিনের লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে ৪০৬ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন এ বাজারে ৪৪৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন লেনদেনে অংশ নিয়েছে ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৭৬টির। আর অপরিবর্তিত রয়েছে ৫৯টি কোম্পানির দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে ৬ হাজার ২২৪ দশমিক ০৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৭৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৫১ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ৩৩ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির দর।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৫ দশমিক ০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ২৫৭ দশমিক ০৬ পয়েন্টে।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর