thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

প্রাইম ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ

২০১৭ ডিসেম্বর ১৪ ১৮:০১:৪৬
প্রাইম ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের অন্যতম সেরা ব্যাংকিং প্রতিষ্ঠান প্রাইম ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে নিযুক্ত হয়েছেন রাহেল আহমেদ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) থেকে রাহেল আহমেদকে এই দায়িত্বে নিয়োগ দিয়েছে প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ।

রাহেল আহমেদ ইতোপূর্বে প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চীফ বিজনেস অফিসার (সিবিও) হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক এবং হোলসেল ব্যাংকিং-এর অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাংকার এক দশকেরও বেশি সময় দেশের দুটি বৃহৎ বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি দুবাইয়ে সাত (৭) বছর দুটি বৃহত্তম রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ এবং ফার্স্ট গালফ ব্যাংক এর ইসলামী ব্যাংকিং সহ বিভিন্ন দায়িত্বে ছিলেন। বিগত প্রায় তিন (৩) বছর তিনি প্রাইম ব্যাংকের বিজনেস মডেল পুনর্গঠনে ও সেন্ট্রালাইজেশনে মূখ্য ভূমিকা পালন করেন।

রাহেল আহমেদ নেদারল্যান্ডের ম্যাস্ট্রিক্ট স্কুল অব বিজনেস থেকে ইন্টারন্যাশনাল বিজনেস এর উপর এমবিএ ডিগ্রি লাভ করেন।এ ছাড়াও তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত "ক্রেডিট প্রফেশনাল" এবং স্ট্যান্ডার্ড চাটার্ড গ্রুপ ও আইসিসি প্রদত্ত ইন্টারন্যাশনাল ট্রেড স্কীল এসেসমেন্ট প্রোগামের সনদপ্রাপ্ত।

বিভিন্ন কাজে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ "স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক" এবং "ফার্স্ট গালফ ব্যাংক" তাকে ‘প্রধান নির্বাহীর পদকে’ ভূষিত করে। পেশাগত জীবনে বিগত প্রায় তেইশ (২৩) বছর ব্যাংকিং সংশ্লিষ্ট বিষয়ের উপর দেশে ও বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ এবং বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন রাহেল আহেমেদ।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর