thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদানের সিদ্ধান্ত

২০১৭ ডিসেম্বর ১৪ ১৯:২১:১৪
‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদানের সিদ্ধান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনুসন্ধানী ও সৃজনশীল প্রতিবেদন তৈরির ক্ষেত্রে সংবাদপত্র বা সাংবাদিক বা আলোকচিত্র সাংবাদিকদের ভূমিকার স্বীকৃতি হিসেবে ৬টি ক্যাটাগরিতে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি এই পুরস্কার দেওয়া হবে। একটি নিরপেক্ষ জুরি বোর্ডের সুপারিশ অনুযায়ী পদক প্রাপ্তদের নাম চূড়ান্ত করা হবে।

পদক দেওয়ার পূর্ববর্তী বছর পর্যন্ত কৃতিত্বই বিবেচনা করা হবে বলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬টি ক্যাটাগরির মধ্যে প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আজীবন সম্মাননা পদক জুরি বোর্ড কর্তৃক সরাসরি সুপারিশের মাধ্যমে চূড়ান্ত করা হবে। বাকি ৪টি ক্যাটাগরির জন্য আবেদনপত্র আহবান করা হয়েছে। এগুলো হলো- গ্রামীণ সাংবাদিকতা, উন্নয়ন সাংবাদিকতা, নারী সাংবাদিক এবং আলোকচিত্র/ ভিডিওচিত্র।

প্রেস কাউন্সিল পদকের জন্য আবেদনকারীকে যেকোন সংবাদপত্র/ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বা আলোকচিত্র সাংবাদিক হতে হবে। এবারের পুরস্কারের মনোনয়নের জন্য প্রতিবেদন বা ফিচার ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর, ২০১৭ এর মধ্যে প্রকাশিত বা সম্প্রচারিত হতে হবে।

একজন আবেদনকারী একই বিষয়ে একাধিক প্রতিবেদন বা ফিচার বা আলোকচিত্র জমা দিতে পারবেন না।

নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে প্রতিবেদনের কপিসহ সচিব (যুগ্মসচিব), বাংলাদেশ প্রেস কাউন্সিল, ৪০, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা বরাবর সরাসরি বা ডাকযোগে আগামী ৫ জানুয়ারি ২০১৮-এর মধ্যে পাঠাতে হবে।

আবেদনপত্র ও বিস্তারিত নিয়মাবলী বাংলাদেশ প্রেস কাউন্সিলের ওয়েবসাইট www.presscouncil.gov.bd এ পাওয়া যাবে।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর