thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিকেলে লালদিঘি ময়দানে মহিউদ্দিন চৌধুরীর জানাজা

২০১৭ ডিসেম্বর ১৫ ০৮:৫৯:৩৭
বিকেলে লালদিঘি ময়দানে মহিউদ্দিন চৌধুরীর জানাজা

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী জানাজা শুক্রবার (১৫ ডিসেম্বর) বাদ আসর লালদিঘি ময়দানে অনুষ্ঠিত হবে। তারপর চশমা হিলের পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। ম্যাক্স হাসপাতাল থেকে তার মরদেহ চশমা হিলের বাসায় নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে তার মৃত্যু হয়।

মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, শুক্রবার বাদ আসর লালদিঘি ময়দানে জানাজা অনুষ্ঠিত হবে।

শুক্রবার ভোরে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন।

তার মৃত্যুর খবর শুনে শোকের ছায়া নামে চট্টগ্রামে। বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ তার বাসার সামনে ভিড় করেন। প্রিয় নেতাকে হারিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

এর আগে, গত মঙ্গলবার মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতাল থেকে চট্টগ্রামে নিজ বাসায় নেয়া হয়। গত ১১ নভেম্বর হার্টের সমস্যা ও কিডনিজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে চট্টগামের ম্যাক্স হাসাপাতালে ভর্তি হন তিনি। পরের দিন উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে এনজিওগ্রাম সম্পন্নের পর তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন। প্রায় ১০ দিন পর গত ২৬ নভেম্বর তিনি দেশে ফিরে পুনরায় স্কয়ার হাসাপাতালে ভর্তি হন।

সিঙ্গাপুরের গ্ল্যানিগ্লেস হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তার কিডনি ডায়ালাইসিস করা হয়। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে গত মঙ্গলবার চট্টগ্রামে নিজ বাসায় নেয়া হয়।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর