thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

অস্কারের সংক্ষিপ্ত তালিকা : বাদ পড়লো খাঁচা

২০১৭ ডিসেম্বর ১৫ ২২:৩৭:৫৫
অস্কারের সংক্ষিপ্ত তালিকা : বাদ পড়লো খাঁচা

দ্য রিপোর্ট ডেস্ক : আগামী (৯০ তম) অস্কারের বিদেশি ভাষার ছবির সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ। জমা পড়া ৯২টি ছবির মধ্য থেকে প্রাথমিকভাবে মনোনীত ৯টি ছবির নাম শুক্রবার ঘোষণা করা হয়। তবে এই ৯টি ছবির মধ্যে জায়গা হয়নি বাংলাদেশ থেকে পাঠানো আকরাম খানের ‘খাঁচা’ ছবিটির।

মনোনীত ওই ৯টি ছবি হলো- ৭০তম কান উৎসবে স্বর্ণপাম জয়ী সুইডেনের রুবেন অস্টলান্ড পরিচালিত ‘দ্য স্কয়ার’, কান উৎসবে প্রশংসিত জার্মানির ফাতি আকিনের ‘ইন দ্য ফেড’, রাশিয়ার আন্দ্রেই জিভিয়াজিন্তসেভের ‘লাভলেস’, ইসরায়েলের স্যামুয়েল মাওজ পরিচালিত ‘ফক্সট্রট’, চিলির সেবাস্তিয়ান লেলিও পরিচালিত ‘অ্যা ফ্যান্টাস্টিক ওম্যান’, হাঙ্গেরির ইলদিকো ইনিয়েদির ‘অন বডি অ্যান্ড সৌল’, লেবাননের জিয়াদ ডুয়েইরির ‘দ্য ইনসাল্ট, সেনেগালের অ্যালেইন গোমিস পরিচালিত ‘ফেলিসিট’ ও দক্ষিণ আফ্রিকার জন গ্রেনগোভের ‘দ্য উন্ড’।

আগামী বছরের ১২ থেকে ১৪ জানুয়ারি নিউ ইয়র্ক, লন্ডন, লস অ্যাঞ্জেলেসে ও সান ফ্রান্সিসকো বে এরিয়ায় এ ৯টি ছবির দেখবেন অ্যাকাডেমির সদস্যরা। তাদের ভোটে চূড়ান্ত মনোনয়ন পাবে ৫টি। তারপর সেরা হবে একটি ছবি।

৯০তম অস্কারের মনোনয়ন তালিকায় ঘোষণা করা হবে ২০১৮ সালের ২৩ জানুয়ারি। হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৪ মার্চ বসবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের জমকালো আসর। এবিসি টেলিভিশন নেটওয়ার্কের মাধ্যমে ২২৫টিরও বেশি দেশে সরাসরি সম্প্রচার করা হবে এই আয়োজন।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর