thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

বাংলাদেশের কিশোরীদের উড়ন্ত সূচনা

২০১৭ ডিসেম্বর ১৭ ১৮:৩৯:৩৩
বাংলাদেশের কিশোরীদের উড়ন্ত সূচনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে শুভ সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। আসরে নিজেদের প্রথম ম্যাচে রবিবার (১৭ ডিসেম্বর) তহুরার হ্যাটট্রিকে নেপালকে ৬-০ গোলে হারিয়েছে তারা।

দুপুরে ঢাকার কমলাপুরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল।

পুরো ম্যাচেই আধিপত্য ধরে রেখেছিল বাংলাদেশ। এরই সফুল হিসেবে প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে যায় লাল-সবুজের দল। বিরতির পর বাকি দুই গোল আদায় করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু দেয়াল হয়ে দাঁড়ায় ক্রসবার। মার্জিয়ার শট ফিরে আসে ক্রসবারে লেগে। ১১ মিনিটে মনিকা চাকমা বক্সের বাইরে থেকে জোরালো শটে এগিয়ে দেয় বাংলাদেশকে। ১৪ মিনিটে স্কোরলাইন ২-০ করে আনুচিং। মার্জিয়ার কর্নার থেকে আঁখি বলটি এগিয়ে দেয় আনুচিংয়ের দিকে। সাইড ভলিতে গোল করে সে।

৩২ মিনিটে বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি করে তহুরা। প্রায় একক প্রচেষ্টাতেই ডান প্রান্ত দিয়ে নেপালের বক্সে ঢুকে গোলটি করে সে। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে তহুরার পেস থেকে স্কোরলাইন ৪-০ করে আনুচিং।

বিরতির পর বাংলাদেশ কিছুটা ধীর গতির ফুটবল খেলে। এ সময় গোলের জন্য ঝাঁপানোর চাইতে নিজেদের মধ্যে বোঝাপড়ার দিকেই মনোযোগী ছিল দল। ৫৯ মিনিটে আনুচিংয়ের শট নেপালের এক ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও ফিরতি বলে গোল করে তহুরা। ৭২ মিনিটে আনুচিংয়ের পাস থেকেই হ্যাটট্রিক পূরণ করে তহুরা।

বাংলাদেশের পরের খেলা মঙ্গলবার ভুটানের বিপক্ষে।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর