thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মন্ত্রী ছায়েদুল হকের দাফন সম্পন্ন

২০১৭ ডিসেম্বর ১৭ ১৮:৫৫:৩৭
মন্ত্রী ছায়েদুল হকের দাফন সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : সদ্য প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের দাফন সম্পন্ন হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পূর্বভাগ হাই স্কুল মাঠে রবিবার (১৭ ডিসেম্বর) বাদ জোহর তৃতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে তাকে দাফন করা হয়। তার একমাত্র ছেলে চিকিৎসক রায়হানুল হক জানাযায় অংশগ্রহণ করেন। এ সময় তিনি বাবার আত্মার শান্তি কামনা করে সকলের দোয়া কামনা করেন।

মরহুম ছায়েদুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সৎ রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ মানুষের নেতা ছিলেন।

এর আগে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে নাসিরনগর উপজেলার আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে ছায়েদুল হকের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এ সময় মুক্তিযুদ্ধের এই বীর সেনানীকে গার্ড অব অনার প্রদান করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জানাজায় মানুষের ঢল নামে। এতে প্রায় লক্ষাধিক লোক অংশ নেয়। জানাজা শেষে সর্বস্তরের জনতা ছায়েদুল হকের কফিনে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে তার স্মৃতির প্রতি ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

আইন মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম.উবায়দুল মোক্তাদির চৌধুরী, সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, বাংলাদেশ আওয়ামীলীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা পরিষদ চেয়ারম্যান সফিকুল আলম এমএসসি, মৎস্য অধিদপ্তের মহাপরিচালক আরিফ আজাদ,মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. নজরুল আনোয়ার, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ একে একরামুজ্জামান, সাবেক উপ-মন্ত্রী অ্যাডভোকেট হুমায়ুন কবির, কেন্দ্রীয় স্বেচছাসেবকলীগের সহ সভাপতি মঈনুদ্দিন মঈন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াসিন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এম.এ করিম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. রাফিউদ্দিন আহমেদ,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার, উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. লিয়াকত আলী, সরাইল উপজেলার সাবেক চেয়ারম্যান রফিকুল উদ্দিন ঠাকুর, সরাইল আওয়ামী লীগ এর যুগ্ম আহবায়ক শিউলী আজাদসহ সহ আওয়ামীলীগ, বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সর্বসস্তরের হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন।

এর আগে রবিবার রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান।

এই বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতার প্রথম নামাজে জানাজার আগে প্রধানমন্ত্রী তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন এবং কিছু সময়ের জন্য সেখানে নিরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময় ডেপুটি স্পিকার, সংসদ সদস্যবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মরহুম সায়েদুল হকের পরিবারের সদস্য এবং আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

নামাজে জানাজা শেষে বাংলাদেশ পুলিশের একটি কন্টিনজেন্ট মরহুম ছায়েদুল হকের প্রতি রাষ্ট্রীয় অভিবাদন জানায়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পৃথকভাবে প্রয়াত মন্ত্রীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান।

এ সময় বিশেষ মোনাজাতে মরহুমের রুহের শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শনিবার সকাল ৮টা ৩৯ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছায়েদুল হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।সায়েদুল হক আওয়ামী লীগের মনোনয়নে ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর