thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাসের জন্য বিআরটিসির অ্যাপ ‘কত দূর’

২০১৭ ডিসেম্বর ১৭ ১৯:৪১:১৬
বাসের জন্য বিআরটিসির অ্যাপ ‘কত দূর’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নবীনগর থেকে গাবতলী বাস রুটে যাত্রীসেবায় বিআরটিসির নতুন মোবাইল অ্যাপ ‘কত দূর’ চালু হয়েছে।

রবিবার গাবতলী বিআরটিসি বাস ডিপোতে এই অ্যাপের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময়ে সংসদ সদস্য আসলামুল হক আসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরূল ইসলাম, নির্বাহী পরিচালক (ডিটিসি) সৈয়দ আহম্মদ, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভুঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এই মোবাইল অ্যাপ ঢাকা (বাংলাদেশ) মেট্রোপলিটন এলাকার যাত্রীদের জন্য। এর সাহায্যে সাধারণ মানুষ বিভিন্ন বাসগুলির সেই মুহূর্তের অবস্থান এবং গতিবিধি পর্যবেক্ষণ করতে পারবেন। যে কেউ নিজের বর্তমান অবস্থান অথবা কোন বাস-স্টপের দিকে আসা বাসগুলির প্রতিমুহূর্তে গতিবিধি ও পৌঁছানোর আনুমানিক সময় (ইটিএ) জানতে পারবেন।

ঢাকার আব্দুল্লাহপুর থেকে মতিঝিল গামী এবং নবীনগর থেকে গাবতলীগামী বিআরটিসির এসি বাসে এই সেবা মিলবে। পর্যায়ক্রমে, এই অ্যাপের সেবা ঢাকার অন্যান্য রুটের বাসেও সম্প্রসারিত হবে।

এ সময় ওবায়দুল কাদের ঘন কুয়াশার মধ্যে যানবাহনের গতি সীমিত রেখে সাবধানে গাড়ি চালাতে চালকদের অনুরোধ জানান।

তিনি বলেছেন, ‘প্রাথমিকভাবে দশটি এসি বাসের মাধ্যমে নবীনগর (সাভার) হতে মতিঝিল পর্যন্ত চল্লিশ কিলোমিটার রুটে যাত্রীসেবা প্রদান করা হবে।’ এ ছাড়া মোবাইল অ্যাপস কতদূর-এর মাধ্যমে গাড়ি চলাচলের রুট, গাড়ির অবস্থান, সম্ভাব্য সময়সহ প্রভৃতি তথ্য জানা যাবে বলেও জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেছেন, ‘ঢাকা মহানগরীর ব্যস্ততম এলাকায় বিআরটিসির গাবতলী বাস ডিপোর মাধ্যমে মহানগরী ছাড়াও আন্তঃজেলা রুটের যাত্রিগণ যাতায়াত পরিসেবা পাবেন।’

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর