thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গুজরাটে কংগ্রেস-বিজেপি হাড্ডাহাড্ডি লড়াই

২০১৭ ডিসেম্বর ১৮ ১১:০২:৪০
গুজরাটে কংগ্রেস-বিজেপি হাড্ডাহাড্ডি লড়াই

দ্য রিপোর্ট ডেস্ক : গুজরাটে ক্ষমতাসীন বিজেপি এবং কংগ্রেসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে ভারতের গণমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত সর্বশেষ ফলাফলে দেখা যায়, রাজ্যের ১৮২টি আসনের মধ্যে বিজেপি এগিয়ে আছে ৯৫ আসনে। আর কংগ্রেস এগিয়ে আছে ৮৩ আসনে। গত নির্বাচনে হারানো ২০টি আসনে এগিয়ে আছে তারা।

হিমাচল প্রদেশেও বিধানসভা নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে। সেখানে মোট ৬৮ আসনে বিজেপি এগিয়ে আছে ৪০টিতে। আর কংগ্রেস এগিয়ে আছে ২৫টিতে। গত নির্বাচনে জয় পাওয়া ১০টি আসনে পিছিয়ে আছে কংগ্রেস।

গুজরাট নির্বাচনের এই ফলকে গুরুত্বপূর্ণ মনে করছেন বিশ্লেষকেরা। বিজেপি ও কংগ্রেসের এই প্রতিযোগিতা শুধু রাজ্যের জন্যই নয় কেন্দ্রীয় নির্বাচনের জন্যও গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথমবারের মতো তার রাজ্য গুজরাটে বিধানসভা নির্বাচন হচ্ছে। এবারের নির্বাচনী প্রচারে মোদিই ছিলেন বিজেপির মূল ইস্যু। এবার জিতলে টানা ছয়বার গুজরাট বিধানসভার দখল থাকবে বিজেপির হাতে।

প্রাথমিক ভোট গণনায় গুজরাটের পশ্চিম রাজকোটে এগিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। উপমুখ্যমন্ত্রী নিতিন প্যাটেল শুরুতে পিছিয়ে থাকলেও পরে এগিয়ে গিয়েছেন।

কংগ্রেস প্রধান হিসেবে মাত্র দুদিন হয় দায়িত্ব নিয়েছেন রাহুল গান্ধী। রবিবার পাঞ্জাবে তিনটি পৌরসভায় জাতীয় কংগ্রেস ভালই ফল করেছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১৮, ২০১৭ )

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর