thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দুরন্ত গতিতে ছুটছে বাংলাদেশ

২০১৭ ডিসেম্বর ১৯ ১৮:১২:১৩
দুরন্ত গতিতে ছুটছে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : মেয়েদের সাফ অনুর্ধ্ব-১৫ ফুটবলে আরও একটি জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভুটান দলকে ৩-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ের সুবাদে আসরের ফাইনালে অনেকটাই নিশ্চিত করে রাখলো বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ৬-০ গোলে জয় পেয়েছিল লাল-সবুজের দল।

এদিন জোড়া গোল করেছে ডিফেন্ডার আঁখি খাতুন এবং একটি গোল করেছে বদলি মিডফিল্ডার সাজেদা খাতুন।

ম্যাচের ১৩ মিনিটেই আঁখির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মার্জিয়ার কর্নার থেকে হেডে গোলের খাতা খুলেছে। পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছে এই সেন্টারব্যাক। নিচ থেকে আক্রমণগুলো সাজানোর শুরু তার পা থেকেই। পুরো দলটাও যেন এক সুতোয় গাঁথা। সেটপিসগুলোতে আছে পরিকল্পনার ছাপ। দ্বিতীয় গোলটিও যেমন এল কর্নার থেকে। একেবারে প্রথম গোলের রিপ্লে মনে হলো দ্বিতীয় গোলটি সে একই মার্জিয়া কর্নার নিল, শুধু হেডের জায়গায় পা ছুঁয়ে নিজের দ্বিতীয় গোলটি করল আঁখি।

গোল হতে পারত অনেক। কিন্তু আনুচিং, তহুরুরা এটার্কিং থার্ডে ঢুকলেই আটজনের রক্ষণ দেয়াল। মিডল করিডরে পায়ের জঙ্গল বানিয়ে রাখা। ফলে ওপেন প্লেতে খোলা যাচ্ছিল না গোলমুখ। সেট পিসগুলো কাজে লাগিয়ে বাংলাদেশ সেই দেয়াল এড়িয়ে গেছে। তহুরার বদলি নেমে ৭৯ মিনিটে সাজেদার সলো রান বানিয়ে দিয়েছে ৩-০।

তবে ভুটানের বিপক্ষে বাংলাদেশের জয় অনেকটাই অনুমিত ছিল। কেননা, মেয়েদের ফুটবলে ভুটানের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ। মঙ্গলবারের ম্যাচেও সেই চিত্রই দেখা গেছে। এদিন বাংলাদেশের গোলরক্ষক মাহমুদাকে হাত দিয়ে একটা বলও ধরতে হয়নি। অলস সময় কাটেছে তার!

(দ্য রিপোর্ট/জেডটি/ডিসেম্বর ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর