thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

হোলসিম কেনার খবরে লাফার্জের শেয়ার হল্টেড

২০১৭ ডিসেম্বর ২৪ ১২:৪৭:১৩
হোলসিম কেনার খবরে লাফার্জের শেয়ার হল্টেড

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে সকল জটিলতা কাটিয়ে হোলসিম সিমেন্ট বাংলাদেশের শতভাগ মালিকানা কিনে নিচ্ছে লাফার্জ সুরমা সিমেন্ট। তিন মাসের বেশি সময়ের অপেক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ ব্যাংকের বেঁধে দেওয়া দামেই হোলসিমকে কেনার সিদ্ধান্ত নিয়েছে লাফার্জ।

রবিবার (২৪ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে রবিবার ডিএসইর লেনদেনের আধা ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ারে। এতে কোম্পানির শেয়ারটি হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

লাফার্জ সুরমা সিমেন্ট ৫০৪ কোটি ৭৮ লাখ টাকার বিনিময়ে হোলসিম সিমেন্ট বাংলাদেশের শতভাগ মালিকানা কিনে নিচ্ছে। এর আগে ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংক এই দরে হোলসিম সিমেন্টের শেয়ার কেনার অনুমতি দেয়।

হোলসিমকে কিনে নিচ্ছে লাফার্জ এমন চূড়ান্ত খবর প্রকাশের পর থেকেই এই শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়তে থাকে। শেয়ারটির অসংখ্য ক্রয় আবেদন থাকলেও ব্রিক্রেতারা শেয়ারটি বিক্রি করতে আগ্রহ প্রকাশ করছে না। এতে শেয়ারটি হল্টেড হয়ে গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার বেলা ১০টা ৫৫ মিনিট পর্যন্ত কোম্পানিটির স্ক্রিনে সর্বশেষ ২৫ লাখ ৫৩ হাজার ৩৫৯টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো বিক্রয় প্রস্তাব ছিল না। আজ লাফার্জের সর্বশেষ লেনদেনটি হয় ৫৯ টাকা ৭০ পয়সা দরে। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৫৪ টাকা ৩০ পয়সা।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর