thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

উভয় শেয়ারবাজারে নাহি অ্যালুমিনিয়ামের লেনদেন শুরু

২০১৭ ডিসেম্বর ২৪ ১২:৫৮:৪০
উভয় শেয়ারবাজারে নাহি অ্যালুমিনিয়ামের লেনদেন শুরু

দ্য রিপোর্ট ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে রবিবার (২৪ ডিসেম্বর) থেকে নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়েছে।

সপ্তাহের প্রথম কার্যদিবসে নাহি অ্যালুমিনিয়ামের লেনদেনে ওপেনিং প্রাইজ ছিলো ১০০ টাকা। এখন পর্যন্ত এটি সর্বোচ্চ ১২০ টাকায় লেনদেন হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ১০ টাকা ফেসভ্যালুতে আসা নাহি অ্যালুমিনিয়ামের শেয়ার দর ৯০ টাকা বা ৯০০ শতাংশ বেড়ে ১০০ টাকায় লেনদেন শুরু হয়েছে। এরপরে লেনদেনের ২০ মিনিটের মাথায় শেয়ারটি সর্বোচ্চ ১২০ টাকায় লেনদেন হয়। যা সর্বনিম্ন ৯১ টাকায় লেনদেন হয়েছে।

এর আগে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে গত ২৪ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কোম্পানির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। এক্ষেত্রে চাহিদার ৬২ দশমিক ৩১ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে আইপিও বিজয়ীদের নির্ধারণ করতে ২৩ অক্টোবর লটারির আয়োজন করা হয়।

জানা যায়, কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার (প্রতিটি শেয়ার ১০ টাকা করে) ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ টাকা ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে।

উল্লেখ্য ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৫ টাকা ৩৪ পয়সা।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর