thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫,  ৯ নভেম্বর ১৪৩৯

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে চায় ভারত

২০১৭ ডিসেম্বর ২৪ ১৩:৫৫:৫৯
শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে চায় ভারত

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়ানডে ক্রিকেটে শ্রীলঙ্কার সঙ্গে ভারত সিরিজ জিতলেও হোয়াইটওয়াশ করা সম্ভব হয়নি। তাই টি-টোয়েন্টিতে সেই স্বাদটা মিটিয়ে নিতে চান ভারতের স্ট্যান্ডবাই অধিনায়ক রোহিত শর্মা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

রবিবার (২৪ ডিসেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সন্ধ্যা ৭-৩০ মিনিট শুরু হবে সেই ম্যাচ। সরাসরি প্রচার করবে স্টার স্পোর্টস ওয়ান।

লঙ্কানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নিজের ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করেছিলেন রোহিত। শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, মার্টিন গাপ্টিলের একটি করে ডাবল সেঞ্চুরি রয়েছে। রোহিতই একমাত্র ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে একাধিক ২০০ করেছেন।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে যৌথভাবে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন ভারতীয় ব্যাটিং তারকা। ৩৫ বলে সেঞ্চুরি করে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ডে ভাগ বসান রোহিত।
যেভাবে এগোচ্ছিল রোহিতের ওয়াগন হুইল সেখানে মনে হয়েছিল হয়তো ২০০ করে ফেলবেন হিটম্যান খ্যাত এ ব্যাটসম্যান। কিন্তু সোজাসাপটা জানিয়ে দিয়েছেন তার কাছ থেকে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি চাওয়াটা একটু বাড়াবাড়িই হয়ে যাচ্ছে। যত বেশি সম্ভব রান তুলতে চেয়েছিলেন।

ম্যাচের আগে রোহিত বলেন, আমার খুব বেশি শক্তি নেই। সবকিছুর তুলনায় আমি টাইমিং এর উপর বেশি নির্ভর করি। আমি জানি, আমার যেটা শক্তি, সেটাই দুর্বলতা। তাই সত্যি কথা বলতে পিচ অনুযায়ী যতটা সম্ভব খেলতে চেষ্টা করি।

হোলকার স্টেডিয়ামের ওই ইনিংসে ৪৩ বলে ১১৮ রান করে থেমেছিলে ভারতের স্ট্যান্ডবাই অধিনায়ক। এদিন তার ইনিংসে ছিল ১০ টি ছক্কা। এদিকে ছক্কার সংখ্যা এ বছর আরও কয়েকটি বাড়িয়ে নিতে পারেন। কারণ আরো একটি টি ২০ ম্যাচ বাকি আছে টিম ইন্ডিয়ার।

ওই ইনিংসে এবি ডিভিলিয়ার্সের একটি রেকর্ড ভেঙেছেন হিটম্যান। এক ক্যালেন্ডার ইয়ারে ডিভিলিয়ার্সের সবচেয়ে বেশি ছক্কার নজির ছিল। সেটি ভেঙে দেন রোহিত। এ বছরে রোহিত ছয় মেরেছেন মোট ৬৪টি। এর আগে এক বছরে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড ছিল এ বি ডিভিলিয়ার্সের। তার ছিল ৬৩ টি ছক্কা।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে