thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বগুড়ায় বর্ধমানে বোমা হামলার আসামি গ্রেফতার

২০১৭ ডিসেম্বর ৩০ ০৯:৪৫:৪৭
বগুড়ায় বর্ধমানে বোমা হামলার আসামি গ্রেফতার

বগুড়া প্রতিনিধি : বগুড়ায় ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের খাগড়াগড়ে বোমা হামলার অন্যতম আসামি ও দক্ষিণাঞ্চলের জেএমবি’র প্রধান সুরা সদস্য আবু সাঈদ ওরফে কারীম ওরফে তালহা ওরফে শ্যামলকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে জেলার বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ওমর এলাকায় অভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

এ সময় তার হেফাজতে থাকা একটি নাইনএমএম পিস্তল, ম্যাগাজিন, আটটি গুলি, একটি চাকু ও একটি রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল জব্দ করা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী গণমাধ্যমকে জানান, আবু সাঈদ ওরফে কারীম ওরফে তালহা ওরফে শ্যামল বাংলাদেশের দক্ষিণাঞ্চলের জিএমবি’র প্রধান সুরা সদস্য। সে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের খাগড়াগড়ে বোমা হামলা মামলার অন্যতম আসামি। শুক্রবার রাত ১টায় নন্দীগ্রামের ওমরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। বগুড়া ডিবি পুলিশ ও পুলিশ সদর দফতরের ইনটেলিজেন্স শাখার যৌথ অভিযানে আটক করা হয় তাকে। তার কাছ থেকে একটি নাইন এমএম বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, একটি চাকু ও একটি রেজিস্ট্রেশন ছাড়া মোটরবাইক উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, শনিবার দুপুর ১টায় পুলিশ সুপার কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২ অক্টোবর বর্ধমান শহরের খাগড়াগড়ে বোমা বিস্ফোরণে দুজন নিহত হন। এরা হলেন, শাকিল গাজী ও করিম শেখ। বাংলাদেশের জেএমবি এই বিস্ফোরণের ঘটনায় মূল হোতা বলে দাবি করেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর