thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু ফরিদ নিহত

২০১৮ জানুয়ারি ০৯ ১১:০৫:১৪
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু ফরিদ নিহত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পূর্ব বিভাগ শরণখোলা রেঞ্জে সুন্দরবনে নৌ-পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু ছোট বাহিনীর সেকেন্ড ইন কমান্ডার ফরিদ (৩৮) নিহত হয়েছেন। এ সময় তার কাছ থেকে দুটি দেশি তৈরি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ভোরে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের শেলা নদীতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। তবে নিহত ফরিদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

মঙ্গলবার সকালে শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, সুন্দরবনের নদীখালে মাছ শিকারে যাওয়া জেলে নৌকায় বনদস্যুরা ডাকাতি করছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে নৌ-পুলিশের একটি দল শেলা নদীতে অভিযানে যায়। এ সময় বনদস্যুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। এ সময় নৌ-পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কয়েক মিনিট গুলিবিনিময়ের পর বনদস্যুরা পিছু হটলে পুলিশ সেখানে তল্লাসি চালিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় মৃত একজনকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকে দুটি একনলা বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে শেলা নদীতে মাছ ধরা জেলেরা সেখানে এসে নিহত ব্যক্তিকে ফরিদ বলে সনাক্ত করেন।

নিহত ফরিদ বনদস্যু ছোট বাহিনীর সক্রিয় সদস্য। সম্প্রতি ছোট নামে এক ব্যক্তি বনদস্যু বাহিনী গড়ে তুলে সুন্দরবনের জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অস্ত্রের মূখে জিম্মি করে মুক্তিপণ আদায় করছে বলে অভিযোগ রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ০৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর