thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

এনআরবিসি’র এমডিকে অপসারণ আদেশ বহাল

২০১৮ জানুয়ারি ১১ ১২:২০:৫৮
এনআরবিসি’র এমডিকে অপসারণ আদেশ বহাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দেওয়ান মুজিবুর রহমানের পক্ষে শুনানি করেন বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। তাকে সহযোগিতা করেন আইনজীবী হামিদা চৌধুরী।

এর আগে গত ৭ জানুয়ারি এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে অপসারণের আদেশ স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। এ ছাড়া বিষয়টি শুনানির জন্য পূর্ণাঙ্গ আপিল বিভাগে পাঠিয়ে দেন। আজ আপিল বিভাগে শুনানি শেষে অপসারণের আদেশ বহাল রাখেন।

গত ৭ ডিসেম্বর দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের জারিকৃত আদেশ স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে ওই আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসাইন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এই আদেশ দেন।

গত ৬ ডিসেম্বর ব্যাংক কোম্পানি আইনের ৪৬(১) ধারার ক্ষমতাবলে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডি দেওয়ান মজিবুর রহমানকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। এই অপসারণ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর