thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫,  ৯ নভেম্বর ১৪৩৯

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বাংলায়

২০১৮ জানুয়ারি ১৪ ১০:৩৯:৩৪
বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বাংলায়

গাজীপুর প্রতিনিধি : টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। রবিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় এই মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী ও দিল্লীর মাওলানা সা’দকে এবারের ইজতেমায় অংশ নিতে না দেওয়ায় আখারি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাতের মাধ্যমে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার এ মোনাজাতে দেশি-বিদেশি প্রায় ২৫ থেকে ৩০ লাখ মুসল্লি অংশ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। এবার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান দুটোই হবে বাংলায়। টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

আখেরি মোনাজাত উপলক্ষে রবিবার ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসুল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। এ সময় তারা ইসলামের আমল, আকীদা ও দাওয়াত বিষয়ে দেশি বিদেশি মুসুল্লিদের বয়ান শুনছেন।

মুসল্লীরা বলছেন, ইজতেমায় অংশ নিয়ে তারা দেশ ও মানুষের জন্য দোয়া করবেন। ইজতেমার শিক্ষা আমল করে ইসলামী জীবনাচরণে তারা মনোনিবেশ করবেন। আখেরি মোনাজাত শেষে ইসলামী দাওয়াতি কাজে তারা অংশ নিবেন বলেও জানান।

আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

মহাসড়কে যানচলাচল নিয়ন্ত্রণ করতে রাত ১২টা থেকে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করেছে পুলিশ। ফলে দীর্ঘপত পায়ে হেটে ইস্তেমা ময়দানে যেতে দেখা যায়। প্রথম পর্বের ইস্তেমায় শীত এবং বার্ধক্যজনিত কারণে এখন পর্যন্ত মালয়েশিয়ান একজনসহ ৩ মুসল্লীর মৃত্যু হয়েছে।

প্রথম পর্ব শেষ হওয়ার পর চারদিন বিরতি দিয়ে আগামী ১৯ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। ২১ জানুয়ারি দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য শেষ হবে এ বছরের বিশ্ব ইজতেমা।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে