thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ডিএনসিসি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

২০১৮ জানুয়ারি ১৫ ১৪:২১:১৯
ডিএনসিসি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে সেনা বাহিনী মোতায়েনের দাবি করেছে বিএনপি।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মনোনয়ন ফরম জমা নেওয়া ফাঁকে গণমাধ‌্যমের কাছে এই দাবি করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ২০১৫ সালের ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এছাড়া ৫ জানুয়ারির নির্বাচনে অত্যন্ত দানবীয় কায়দায় ভোটাধিকার হরণ করা হয়েছিল। যা এখনো দুঃস্বপ্ন হয়ে আছে।

নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে জানিয়ে এ সময় সেনা বাহিনী মোতায়েনের দাবি জানান দলের এই নেতা।

তিনি বলেন, এই সরকারের অধীনে নির্বাচন মানে ভোটারদের ভোটের অধিকার হরণ করা। এই সরকারের অধীনে স্থানীয় সরকারের নির্বাচনসহ কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি। তবুও বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। কারণ এটা আমাদের আন্দোলন সংগ্রামের অংশ।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবেন নেতা-কর্মীদের তার পক্ষে কাজ করার আহ্বান জানান রুহুল কবির রিজভী।

এ সময় বিএনপির সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দফতর তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নপ্রত‌্যাশী প্রার্থী তাবিথ আউয়াল দলের কাছে তার আবেদনপত্র জমা দেন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির জ‌্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এর আগে রোববার ১০ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম নেন তাবিথ আউয়াল।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর