thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

রোনালদিনহোর অবসর ঘোষণা

২০১৮ জানুয়ারি ১৭ ১১:২১:৪৫
রোনালদিনহোর অবসর ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক : ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহো অবসরে যাবার ঘোষণা দিয়েছেন। যদিও ২০১৫ সাল থেকে তিনি কোনো ফুটবল খেলছেন না। রোনালদিনহোর ভাই ও এজেন্ট রবার্তো বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার (১৭ জানুয়ারি) এক টুইট বার্তায় রবার্তো লিখেন, ‘সে থেমে গেছে। এখানেই শেষ। আমরা ব্রাজিল, ইউরোপ ও এশিয়ায় বিভিন্ন ইভেন্ট করব। এবং অবশ্যই আমরা ব্রাজিল দলের সঙ্গে কিছু করতে যাচ্ছি।’

৩৭ বছর বয়সী রোনালদিনহো ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলে ছিলেন। ২০০৬ সালে বার্সেলোনার হয়ে তিনি চ্যাম্পিয়নস লিগও জিতেছিলেন। ২০০৫ সালে জিতেছিলেন ব্যালন ডি’অরও।

১৯৮৭ সালে ব্রাজিলের ক্লাব গ্রেমিওর ইয়ুথ টিমের হয়ে রোনালদিনহোর ফুটবল ক্যারিয়ার শুরু হয়। ১৯৯৮ সালে গ্রেমিওর হয়ে তার সিনিয়র ক্যারিয়ার শুরু হয়। ওই ক্লাবটির হয়ে আলো ছড়িয়ে ২০০১ সালে তিনি প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেন।
এরপর ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত খেলেন বার্সেলোনায়। বার্সায় পাঁচ বছরের ক্যারিয়ারে তিনি দুটি লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন। ২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি এসি মিলানের হয়ে খেলেছেন। সেখানে খেলাকালিন ২০১০-১১ মৌসুমে তিনি ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপাও জিতেছিলেন।

২০১১-২০১২ পর্যন্ত তিনি ব্রাজিলের ক্লাব ফ্লেমেঙ্গো হয়ে খেলেন। এরপর অ্যাটলেটিকো মিনেইরো (২০১২-২০১৪), মেক্সিকোর কোয়েরেতারো (২০১৪-২০১৫) ও ফ্লুমিনেসের (২০১৫) হয়ে খেলেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর