thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘যম হজম’ নাটকে শহীদুজ্জামান সেলিম

২০১৮ জানুয়ারি ২০ ১৩:৩৬:৪২
‘যম হজম’ নাটকে শহীদুজ্জামান সেলিম

দ্য রিপোর্ট ডেস্ক : এবার ‘যম হজম’ নামের একটি নাটকে অভিনয় করেছেন গুণী অভিনয়শিল্পী শহীদুজ্জামান সেলিম। এতে তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন নওশীন। আর যমের চরিত্রে দেখা যাবে হিমে হাফিজকে।

স্যাটায়ারধর্মী গল্প নিয়ে নির্মিত নাটকটির রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ঈসা আল জামী রাহী।

তিনি বলেন, ‘চার বছর আগে এই নাটকের ভাবনা মাথায় আসে। চিত্রনাট্য চার বছর আগেই তৈরি করেছিলাম। আমি যখন ঢাকা এফএমে ছিলাম তখন ওখানে অডিও নাটক হিসেবে প্রচার হয়। এটি ঢাকা এফএমে প্রচারিত আমার লেখা প্রথম নাটক ছিল। তখন ভিজ্যুয়ালি তুলে ধরার কথা ভেবেছিলাম। অবশেষে কাজটি শেষ করলাম। খুব সাধারণভাবে শুটের কাজ করেছি। সম্পাদনার কাজ বাকি আছে। দেখা যাক, চূড়ান্তভাবে কী দাঁড়ায়।’

শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে ঈসা আল জামী রাহী বলেন, ‘কাজটি নিয়ে সেলিম ভাই আমাকে খুব উৎসাহ দিয়েছেন। গল্পের সারাংশ পড়ার পরই কাজটি করার জন্য তিনি রাজি হয়ে যান। এবারই প্রথম তার সঙ্গে কাজ করলাম। শুটিংয়ের সময় একটি বিষয় আমার খুব ভালো লেগেছে- সেলিম ভাইয়ের পুরো চিত্রনাট্যের সংলাপ মুখস্থ ছিল। শুধু তাই নয় শুটিংয়ের সময় দেখি, নওশীন ও হিমে হাফিজও সংলাপ মুখস্থ বলে যাচ্ছেন।’

নাটকটির মূল চরিত্র তিনজন হলেও কয়েকটি ছোট চরিত্র রয়েছে। সম্প্রতি নগরীর উত্তরার মন্দিরা শুটিং হাউসে দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। খুব শিগগিরই বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে বলেও জানান এ নির্মাতা।

নির্মাতা ঈসা আল জামী রাহী লোক নাট্যদলের সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত। তবে নির্মাণ ও লেখায় সিদ্ধহস্ত রাহী। তিনি ইউনিসেফের প্রজেক্টে ৩০টি শর্ট ফ্লিল্ম নির্মাণ করেছেন। এ ছাড়া ঢাকা এফএম ও পিপলস রেডিওতে তার লেখা নাটক নিয়মিত প্রচার হয়।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর