thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পদ্মা সেতু যথা সময়ে উদ্বোধন করা হবে: ওবায়দুল কাদের

২০১৮ জানুয়ারি ২০ ১৭:৩২:৩০
পদ্মা সেতু যথা সময়ে উদ্বোধন করা হবে: ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জ প্রতিনিধি: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু সঠিক সময়ে উদ্বোধন করা হবে। যথা সময়ে কাজ শেষ করার জন্য দিনরাত ২৪ ঘন্টা কাজ চলছে। কোয়ালিটি বজায় রেখে যথা সময়ে কাজ শেষ করার জন্য চাইনিজ কম্পানি মেজর ব্রীজ এবং সিনোহাইড্রো, তারা সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া এলাকায় শনিবার দুপুরে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে সাংবাদিকদের এ সব কথা বলেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘এই প্রর্যন্ত মাওয়া প্রান্তে ২৪০টি পাইলে মধ্যে ৯৩ পাইলের কাজ সম্পূর্ণ শেষ হয়েছে এব্ং ১১টি আংশিক হয়েছে। জারিয়া ব্রাইডা পাইল ১৯৩টি মধ্যে সব কয়টি পাইলের কাজ ইতি মধ্যে শেষ এবং মায়া বাইডার পাইলিং ১৭২টির মধ্যে ৭৩টি সম্পূর্ণ হয়েছে। এই পযর্ন্ত ৪টি পিয়ারের কাজ শেষ হয়েছে, ১২টি পিয়ারের কাজ চলমান রয়েছে এতি মধ্যে একটি স্প্যান বসানো হয়েছে এবং দ্বিতীয় স্প্যানটি আগামী ৪-৫ দিনের মধ্যে এই পিয়ারের উপর দ্বিতীয় স্প্যানটি বসে যাবে বলে আমরা আশাবাদী।

সেতু মন্ত্রী বলেন, ‘মাওয়ায় আরো ১০টি স্প্যানের ফ্রেব্রিকেশনের কাজ চলছে, এবং চিনে আরো ১৬টি স্প্যান শিপমেন্টের জন্য প্রস্তুত, আমাদের সাবির্ক অগ্রগতি ৫১.৫০ নদী শাসন ৩৫.৫০ মূল সেতুর অগ্রগতি ৫৬%।

এ সময় উপস্থিত ছিলেন, পদ্মা সেতু প্রজেক্ট ডাইরেক্টর শফিকুল ইসলাম, প্রদ্মা সেতু নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, ল্যাফটেন্যান্ট কর্ণেল সফিকসহ আরও দেশে বিদেশি কর্মকর্তা।

(দ্য রিপোর্ট/এমএস/এমএসআর/জানুয়ারি ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর