thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

হবিগঞ্জে পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা

২০১৮ জানুয়ারি ২৩ ১৯:২৭:১৮
হবিগঞ্জে পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাবেক কাউন্সিলর ইউনুছ মিয়াকে গুলি করে হত্যার অভিযোগে সাত পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

জেলা জজ আদালতের আইনজীবী আব্দুল হাই জানান, হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাবউল্লাহ মঙ্গলবার মামলাটি আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন। মামলার বাদী ইউনুছ মিয়ার স্ত্রী কাজী শাহেনা আক্তার।

নিহত ইউনুছ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের দক্ষিণ হাতুণ্ডা গ্রামের গনি মিয়ার ছেলে। তিনি ছিলেন চুনারুঘাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও চুনারুঘাট পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক।

মামলার নথির বরাতে আইনজীবী হাই বলেন, ৩১ ডিসেম্বর রাতে চুনারুঘাট থানার পুলিশ ইউনুছকে ষড়যন্ত্রমূলকভাবে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। পরে তাকে শরীরের বিভিন্ন জায়গায় ব্যাপক নির্যাতনের পর গুলি করে হত্যা করে।

মামলায় চুনারুঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান, এসআই ওমর ফারুক, এএসআই দেলোয়ার হোসেন, এএসআই সাজিদ মিয়া, পুলিশ সদস্য মনীন্দ্র চাকমা, আব্দুল হামিদ ও পুলিশের গাড়িচালক নূরুজ্জামানকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী হাই।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমিরুজ্জামান ইউনুছের মৃত্যুর পরদিন বলেছিলেন, ‘রাত ১২টার দিকে ইউনুছসহ চার-পাঁচজন ইয়াবা সেবন করছিলেন। সেখানে মাদক বিক্রেতাদের ধরতে গেলে তারা দেশি অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা করে।’

‘পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ইউনুছ আহত হন। পরে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।’

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর