thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী সমাবেশ

২০১৮ জানুয়ারি ২৪ ১৩:১৮:২১
ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী সমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষার্থীদের সমাবেশ চলছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বুধবার সকাল থেকে চলছে এই সমাবেশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক-কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা এবং শিক্ষার পরিবেশ ধ্বংসের প্রতিবাদে এর আয়োজন করা হয়েছে বলে সমাবেশে জানানো হয়।

ছাত্রী নিপীড়নের বিচারসহ চার দফা দাবিতে মঙ্গলবার উপাচার্যকে অবরুদ্ধ করায় ছাত্রলীগের মারধরের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। হামলা ও মারামারির ঘটনায় প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হন। তাঁদের মধ্যে বাম ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীর সংখ্যা ৪০। আর ছাত্রলীগের ১২ জন নেতা-কর্মী আহত হন। মঙ্গলবার বিকেলে উপাচার্যকে তাঁর কার্যালয়ের সামনে ঘেরাও করাকে কেন্দ্র করে হামলা ও মারামারির ঘটনা ঘটে।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই এ সমাবেশ। সমাবেশে বক্তারা বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ঘটনার নেপথ্যে বাম সংগঠনের কয়েকজন নেতার হাত রয়েছে বলে অভিযোগ করেন। তাঁরা এসব নেতাকে বহিষ্কারের দাবি করেন।

সমাবেশে অপরাজেয় বাংলার সামনে বিপুলসংখ্যক সাধারণ ছাত্রছাত্রী জড়ো হয়েছেন। এসব শিক্ষার্থীর কয়েকজন বলেন, তাঁদের হল থেকে ছাত্রলীগের নেতারা এখানে আসার জন্য বলেছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর