thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

এবার এসএসসি পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন

২০১৮ জানুয়ারি ৩১ ১৪:১৭:১৪
এবার এসএসসি পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি ) শুরু হচ্ছে। সকালে ১০টা থেকে বেলা ১টা এবং বিকেলে ২টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ২০ লাখ ২৩ হাজার ২১২ জন ও ছাত্রীর সংখ্যা ১০ লাখ ৮ হাজার ৬২৭ জন।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে শিক্ষামন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান।

তিনি বলেন, এসএসসিতে ১৬ লাখ ২৭ হাজার ৩শ ৭৮ জন, মাদ্রাসা বোর্ডের অধীন দাখিল পরীক্ষায় দুই লাখ ৮৯ হাজার ৭শ ৫২ জন এবং কারিগরিতে এক লাখ ১৪ হাজার ৭শ ৬৯ জন পরীক্ষার্থী রয়েছে।

২০১৭ সালে পরীক্ষার্থী ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন। গতবারের তুলনায় এবার মোট ২ লাখ ৪৫ হাজার ২৮৬ জন বেশি শিক্ষার্থী পরীক্ষা দেবে। এবার ছাত্র বেড়েছে ১ লাখ ১২ হাজার ৪১১ জন ও ছাত্রী বেড়েছে ১ লাখ ৩২ হাজার ৫৭৫ জন।

মোট ২৮ হাজার ৫৫১ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৪১২ কেন্দ্রে পরীক্ষা দেবে।

১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে ২৪ ফেব্রুয়ারি (শনিবার) তত্ত্বীয় বিষয়ের ২৪ দিনে ১৭ দিন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ৩১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর