thereport24.com
ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫,  ৪ রমজান ১৪৩৯

নেইমারবিহীন ম্যাচে ডি মারিয়ার হ্যাটট্রিক

২০১৮ ফেব্রুয়ারি ০৭ ১০:৫৮:০১
নেইমারবিহীন ম্যাচে ডি মারিয়ার হ্যাটট্রিক

দ্য রিপোর্ট ডেস্ক : আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেলো ডি মারিয়ার হ্যাটট্রিকে দ্বিতীয় সারির দল সোচিয়াক্সকে ৪-১ গোলে হারিয়েছে পিএসজি।

মঙ্গলবার রাতে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোর লড়াইয়ে নেইমারকে ছাড়াই সোচিয়াক্সের মুখোমুখি হয় পিএসজি।

দলের হয়ে বাকি গোলটি করেন এডিনসন কাভানি। এ জয়ে ফরাসি কাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে উনাই এমেরির দল।

নিজের ২৬তম বার্থডে পার্টিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে মেতেছিলেন ব্রাজিলের তারকা নেইমার। রবিবার রাতের ওই পার্টিতে বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও জাতীয় দলের দলের সতীর্থরা যোগ দেন। এতে সাম্বা তারকার পরিবার ও প্রেমিকাসহ উপস্থিত ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল তেমার। তাই বার্থডে বয়কে নিজের প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর জন্যই এ ম্যাচে ছুটি দেয়া হয়। তাই তারকা এই ফরোয়ার্ড ছাড়াই মাঠে নামে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে পিএসজির শুরুটা হয় দুর্দান্ত। প্রথম মিনিটেই ডান দিক থেকে কিলিয়ান এমবাপ্পের ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন অ্যাঞ্জেলো ডি মারিয়া। তবে এই এগিয়ে থাকাটা বেশিক্ষণের জন্য ছিল না। ১৩ মিনিটে হাফ ভলিতে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান ফরাসি মিডফিল্ডার মার্টিন।

এরপর আক্রমণ পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। ২৭ মিনিটে ফের এগিয়ে যায় পিএসজি। এসময় বাঁ-দিক দিয়ে ফরাসি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়ার গোলমুখে বাড়ানো বল প্রথম ছোঁয়াতেই জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি। এতে ২-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় অতিথিরা। ৪১তম মিনিটে থিয়াগো সিলভার হেড পোস্টে বাধা পেলে ২-১ গোল নিয়ে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই মুহুর্মুহু আক্রমণে সোচিয়াক্সকে চেপে ধরে পিএসজি। চার মিনিটের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করেন ডি মারিয়া। ৫৭ মিনিটে ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির পাস পেয়ে বাঁ পায়ের শটে ব্যবধান বাড়ান ডি মারিয়া। এর চার মিনিট পর অর্থাৎ ৬১ মিনিটে ডান পায়ের শটে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলের জয় নিশ্চিত করেন এ আর্জেন্টাইন উইঙ্গার।

৭৭ মিনিটে আরও একটি গোল করার সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হলে আর ব্যবধান বাড়েনি পিএসজির।

৯০ মিনিটে লাল কার্ড দেখেন দলটির গোলরক্ষক কেভিন ট্রাপ। শেষ পর্যন্ত ৪-১ গোলের উড়ন্ত জয়ে ফরাসি কাপের কোয়ার্টারে ওঠার আনন্দ নিয়ে মাঠ ছাড়েন মারিয়ারা।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে