thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫,  ৯ জিলহজ ১৪৩৯

গাইবান্ধার সংসদ লিটন হত্যার বিচার শুরু

২০১৮ ফেব্রুয়ারি ০৭ ১৬:২২:২৯
গাইবান্ধার সংসদ লিটন হত্যার বিচার শুরু

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার প্রধান আসামি সাবেক সেনা কর্মকর্তা আব্দুল কাদের খানসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

বুধবার গাইবান্ধার জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা সাত আসামির উপস্থিতিতে অভিযোগ গঠন করেন।

বাকি আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা চন্দন কুমার, কাদের খানের পিএস শামছুজ্জোহা, ব্যক্তিগত গাড়ি চালক আব্দুল হান্নান, মেহেদী হাসান, শাহীন মিয়া, রানা মিয়া ও কসাই সুবল চন্দ। এদের মধ্যে চন্দন কুমার পলাতক রয়েছেন।

গাইবান্ধা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. শফিকুল ইসলাম শফিক বলেন, ‘এমপি লিটন হত্যা মামলায় ২০১৭ সালের ৩০ এপ্রিল কাদের খানসহ আট আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।’

শফিকুল বলেন, ‘আগের ধার্য তারিখ অনুযায়ী সাত আসামিকে বুধবার জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

‘এছাড়া চন্দন কুমারকে গ্রেফতার ও তার বাড়ি ক্রোকে আদেশ জারি করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাকে দ্রুত গ্রেফতার করে দেশে আনার প্রক্রিয়া চলছে।’

শফিকুল বলেন, ‘কাদের খানের বিরুদ্ধে পৃথকভাবে দায়ের হওয়া অস্ত্র আইনের মামলায় আদালতে ৯ এপ্রিল অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বর্তমানে অস্ত্র আইনের ওই মামলায় সাক্ষ্য গ্রহণ চলছে।

নিজ বাড়িতে গুলিতে নিহত হন গাইবান্ধা-১ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত পরিচয় পাঁচ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

এ মামলায় সাবেক সেনা কর্মকর্তা কাদের খানকে বগুড়া থেকে গত ২১ ফেব্রুয়ারি পুলিশ গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যে ছয় রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ একটি পিস্তুল উদ্ধার করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে