thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫,  ৯ জিলহজ ১৪৩৯

ধনঞ্জয়াকে ফেরালেন তাইজুল

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ১১:১৬:০০
ধনঞ্জয়াকে ফেরালেন তাইজুল

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দুটি উইকেট তুলে নিয়েছে টাইগার স্পিনাররা।

দলের হয়ে ১৭তম ওভারের তৃতীয় বলে উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। ৩০ বলে ১৯ রান করা ধনঞ্জয়া ডি সিলভা ফেরান তিনি। ফার্স্ট ডাউনে নামা এই লঙ্কান ব্যাটসম্যান সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশ দলের হয়ে চারটি উইকেট তুলে নিয়েছিলেন তাইজুল।

এদিন চার বছর পর দলে ফিরেই চমক দেখান স্পিনার আবদুর রাজ্জাক। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হবার পর সব শেষ এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৪ সালে টেস্ট খেলেছিলেন আবদুর রাজ্জাক।

প্রথম ম্যাচে অভিষিক্ত সানজামুলের বদলে দলে সুযোগ পাওয়া ৩৫ বছর বয়সী রাজ্জাক দিনের শুরুর দিকে তুলে নেন উইকেট। ষষ্ঠ ওভারের প্রথম বলে দিমুথ করুণারত্নে ফিরিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই বোলার। ডাউন দ্য উইকেটে এসে বোকা বনে গেলেন লঙ্কান এই ওপেনার। কোনো ভুল করলেন না উইকেটের পেছনে থাকা লিটন দাস। ফলাফল ১২ বলে ৩ রান করে স্ট্যাম্পিং হয়ে মাট ছাড়তে হলো করুণারত্নকে।

এদিতে প্রথম টেস্টে বাজে পারফর্মের কারণে দল থেকে বাদ দেয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। তার বদলে ডাক পেয়েছেন সাব্বির রহমান।

অন্যদিকে স্পিনার লাকশান সান্দাকানের বদলে জায়গায় করে নিয়েছেন আকিলা ধনাঞ্জয়া। বোলার লাহিরু কুমারর বদলে দলে নেয়া হয়েছে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে।

বাংলাদেশ একাদশ : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, আকিলা ধনঞ্জয়া ও সুরাঙ্গা লাকমাল।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে