thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪,  ৪ জমাদিউস সানি ১৪৩৯

মগবাজারে বিএনপি কর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ১৩:২১:৪১
মগবাজারে বিএনপি কর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘিরে রাজধানীর মগবাজার এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল ছোড়াছুড়ি ও সংঘর্ষে জড়িয়ে পড়েছে ক্ষমতাসীন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে এ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এই ঘটনায় কেউ আহত হয়েছেন কি তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টা ৪০ মিনিটের দিকে রায় শুনতে আদালতের উদ্দেশে রওনা দেন আসামি খালেদা জিয়া। তার গাড়ি মগবাজার এলাকায় পৌঁছায় সোয়া ১২টার দিকে।


এ সময় হলি ফ্যামেলি হাসপাতালসহ আশপাশের গলিতে সকাল থেকেই অবস্থান নেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। খালেদা জিয়ার গাড়িবহর থেকে তাদের দেখামাত্র ধাওয়া দেয় নেতাকর্মীরা। এ সময় তারাও পাল্টা প্রতিরোধের চেষ্টা করলে সংঘর্ষ হয়।

এক পর্যায়ে উভয় দলের নেতাকর্মীরা পরস্পরের দিকে ইট-পাটকেল ছুড়ে মারে। তবে বিএনপি কর্মীদের ধাওয়ায় ক্ষমতাসীন ছাত্রলীগের নেতাকর্মীরা সড়কের মোড় ছেড়ে পালিয়ে যায়। পরে খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে বিএনপির হাজারো নেতাকর্মীরা চলে যান।

উল্লেখ্য, বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ মামলায় রায় ঘোষণা করবেন। রায় ঘিরে সকাল থেকে আদালত ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।

মামলায় খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন- মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে