thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫,  ৯ জিলহজ ১৪৩৯

দলে সুযোগ দেওয়ায় বিসিবিকে ধন্যবাদ : রাজ্জাক

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ২৩:১২:৩৭
দলে সুযোগ দেওয়ায় বিসিবিকে ধন্যবাদ : রাজ্জাক

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে দীর্ঘ চার বছর পর জাতীয় দলে ফিরেছেন টাইগার স্পিনার। ৩৫ বছর বয়সে দলে ফিরেই প্রথম দিনে চমক দেখিয়েছেন তিনি। প্রমাণ করেছেন তিনি ফুরিয়ে যাননি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকা টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে আব্দুর রাজ্জাক বলেন, বিসিবিকে ধন্যবাদ। তারা আমাকে দলে সুযোগ দিয়েছেন। যেকেউ যেকোনও সময় ডাক পেতে পারে। এজন্য সবসময় নিজেকে প্রস্তুত রাখতে হবে। ফিটনেস ধরে রাখতে হবে। আত্মবিশ্বাসী থাকতে হবে।

৩৫ বছর বয়সে আপনার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনটা অন্য কারও জন্য অনুপ্রেরণা হতে পারে কি না? এমন প্রশ্নের উত্তরে আব্দুর রাজ্জাক বলেন, হ্যাঁ, অবশ্যই এটা অন্যদের জন্য অনুপ্রেরণা হতে পারে। আমার মতো এরকম যারা আছে তারা আশান্বিত হতে পারে। বিসিবি এই নজির সৃষ্টি করেছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফরম্যান্স করলে যেকোনও সময় যেকেউ দলে ফিরতে পারে।

জাতীয় দলে খেলার অনুভূতি কেমন এমন প্রশ্নের জবাবে রাজ্জাক বলেন, জাতীয় দলে সবাই খুব মনোযোগী। সকল ক্রিকেটার তাদের দায়িত্ব সম্পর্কে অবগত থাকে। আসলে বিপিএল, সিপিএল, আইপিএল ইত্যাদি ঘরোয়া লিগে খেলার চেয়ে জাতীয় দলে খেলার অনুভূতিই আলাদা। কারণ এখানে খেলার মাঝে আলাদা একটি বিষয় থাকে। সেটা হলো দেশের জন্য দায়িত্ব নিয়ে খেলা।

ঢাকা টেস্টের প্রথম দিনে ১৪ উইকেটের ৯টি পেয়েছেন স্পিনাররা। এমতাবস্থায় উইকেট নিয়ে তার মন্তব্য চাওয়া হলে রাজ্জাক বলেন, উইকেট খুব কঠিন মনে হয়নি। স্পোর্টিং মনে হয়েছে। আমার কাছে মনে হচ্ছে আমাদের আজ দুইটি উইকেট বেশি পড়ে গিয়েছে। কিন্তু এখান থেকেও ফেরা সম্ভব। একটা ম্যাচে চারটি ইনিংস। এই ম্যাচে মাত্র একটি ইনিংস শেষ হয়েছে। তবে, মনে হচ্ছে ম্যাচ পাঁচ দিনের আগেই শেষ হবে এবং ফল আসবে।

নতুন ধরণের উইকেটের খেলার অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে জানালেন, এ ধরনের উইকেটে এই প্রথম খেললাম। আগে তো নিজেদের শক্তি দেখেশুনে খেলার সুযোগ ছিল না। এখন তো এটা সামনের দিকেই যাবে। সেটারই ফল এটা। আমরাও আমাদের শক্তি কাজে লাগিয়ে খেলছি।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে