thereport24.com
ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪,  ৫ জমাদিউস সানি ১৪৩৯

‘ম্যাচটি এখনো ভারসম্যপূর্ণ অবস্থানে’

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ২৩:২০:৫১
‘ম্যাচটি এখনো ভারসম্যপূর্ণ অবস্থানে’

দ্য রিপোর্ট ডেস্ক : বরাবরের মতোই স্পিনিং ট্র্যাকের দেখা মিললো ঢাকায়। দুই স্পিনারের ঘূর্ণিতে আড়াইশ’র আগেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

প্রথম দিনে ১৪ উইকেটের পতন ঘটে। যেখানে ৯ উইকেটই স্পিনারদের। লঙ্কানদের ২২২ রানে অলআউট করেও শান্তিতে নেই টাইগাররা। তারাও ৫৬ রান তুলতে হারিয়ে ফেলেছে ৪ উইকেট। শ্রীলঙ্কার চেয়ে এখনো তারা ১৬৬ রানে পিছিয়ে রয়েছে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার প্রতিনিধি হয়ে আসা ব্যাটিং কোচ থিলান সামারাবিরা বলেন, আমি মনে করি ম্যাচটি এখনো ভারসম্যপূর্ণ অবস্থানে আছে। এখনো আমাদেরকে বাংলাদেশের ছয়টি উইকেট নিতে হবে। আমাদেরকে আরো একটা ইনিংস ব্যাট করতে হবে। আরো একবার বাংলাদেশকে অলআউট করতে হবে। তবে আমার মতে আজ আমরা ৩০টি রান কম করেছি। সাধারণত ঢাকার উইকেটে ২৪০, ২৫০ খুবই ভালো স্কোর। তবে দিনশেষে আমরা বাংলাদেশের টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানকে ফেরাতে পেরেছি। সে কারণে আমি মনে করি দিনশেষে ভারসম্যপূর্ণ অবস্থানে আছে ম্যাচটি।

সামারাবিরা আরো বলেন, তেমন কিছু না। আমি মনে করি এটা ঢাকার পিচই। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ একই পিচে খেলেছে। আপনি এটাকে খেলার অনুপযুক্ত কিংবা আনপ্লেয়াবল বলতে পারেন না। তবে চট্টগ্রাম ও ঢাকার পার্থক্য খুবই বেশি। আসলে টেস্ট ক্রিকেট বর্তমান সময়ে মরে যাচ্ছে। সে কারণে আপনাকে এমন পিচ বানাতে হবে যেখানে ফল আসে। তবে চট্টগ্রামের চেয়ে এই পিচ নিয়ে আমি বেশি খুশি।

এই পিচ নিয়ে খুশি হলেও শ্রীলঙ্কাকে এগিয়ে রাখছেন না। এমন পিচ শ্রীলঙ্কাকে বেশি সহায়তা দিবে কিনা জানতে চাইলে সামারাবিরা বলেন, আসলে সেটা বলা কঠিন। কারণ, মিরপুর শ্রীলঙ্কার গলের মতো। বাংলাদেশ মিরপুরের উইকেট নিয়ন্ত্রণ করে। এই উইকেটে কোন দল ফেভারিট সেটা বলা কঠিন। তবে আমাদের যা করার তা আগামীকালই করতে হবে। প্রথম দুই ঘণ্টা আমাদের গুরুত্বপূর্ণ। এই সময়ে আমাদেরকে টাইট বোলিং করতে হবে। চাপ তৈরি করতে হবে। তাহলে এক-দুইটা বল টার্ন করবে। একটা সরাসরি যেতে পারে। এই উইকেট আমাদের ফেভার করছে কি না বলা কঠিন।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে