thereport24.com
ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫,  ৪ রমজান ১৪৩৯

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে ২ জনের মৃত্যু

২০১৮ ফেব্রুয়ারি ১০ ০৯:৩৫:১৭
যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে ২ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলে তুষারঝড়ে কমপক্ষে দুই জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শিকাগোতে নয় ইঞ্চি তুষারপাত হয়েছে। নিউ ইয়র্ক এবং নিউ ইংল্যান্ডে তুষারঝড়ে কারণে শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে। খবর- রয়টার্সের।

সিকাগোর মেট্রোপলিটন এলাকা ভারি তুষার আর বরফের চাদরে ঢাকা পড়েছে। এর আগে ২০১৬ সালে উইসকনসিন, উত্তরাঞ্চলীয় ইলিনয়স এবং মিসিগানে রেকর্ড পরিমাণ তুষারপাত হয়েছিল।

ইলিনয়েসের নাপেরভিলে শহরের এডওয়ার্ড হাসপাতালের মুখপাত্র কেইথ হার্টেনবার্গার জানিয়েছেন, শুক্রবার প্রচণ্ড তুষারপাতে অসুস্থ হয়ে পড়া ৬০ বছর বয়সী এক ব্যক্তি হার্ট অ্যাটাকে মারা গেছেন।

ফেনটনের পুলিশ জানিয়েছে, শুক্রবার মিশিগানের ফেনটন শহরের কাছে বেশ কয়েকটি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩৩ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। প্রচণ্ড তুষারপাতের কারণে রাস্তায় গাড়ি-চলাচল বিঘ্নিত হচ্ছে এবং বেশ কিছু গাড়ি দুর্ঘটনা কবলিত হয়েছে।

তুষারপাতের কারণে শিকাগোতেও বেশ কিছু দুর্ঘটনা ঘটেছে। মধ্য-পশ্চিমাঞ্চলের বেশ কিছু স্থানে তাপমাত্রা জিরো ডিগ্রির নিচে নেমে যেতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। শিকাগো, ডেট্রয়েট এবং মিলওয়াওকে শহরের স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। শিকাগো এবং ডেট্রয়েট বিমানবন্দরে বিমানের প্রায় ১৬শ ফ্লাইট বাতিল করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, তুষারপাত ও বিভিন্ন দুর্ঘটনায় লোয়ায় ছয়জন, মিসৌরিতে দু’জন এবং মোনটানায় একজনের মৃত্যু হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে