thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৪,  ৩ জমাদিউস সানি ১৪৩৯

শুরুতেই সাজঘরে তামিম

২০১৮ ফেব্রুয়ারি ১০ ১১:০০:১২
শুরুতেই সাজঘরে তামিম

দ্য রিপোর্ট ডেস্ক : ঢাকা টেস্টে শ্রীলঙ্কার করা ৩৩৯ রানের কঠিন লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফিরে গেলেন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারেই দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান। তার আউটে আরও কঠিন হয়ে গেল বাংলাদেশের পথ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের স্কোর ১ উইকেটে ২৩।

মিরপুর টেস্টের প্রথম ইনিংসে একেবারেই সুবিধা করতে পারেননি তামিম। আউট হয়েছিলেন মাত্র ৪ রানে। দ্বিতীয় ইনিংসে এই ওপেনারের কাছে প্রত্যাশা তাই একটু বেশিই ছিল। তাছাড়া শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া কঠিন লক্ষ্যে তামিমের কাছ থেকে ভালো একটি ইনিংস খুব গুরুত্বপূর্ণ ছিল। যদিও প্রত্যাশাটা একেবারেই মেটাতে পারেননি তিনি। দিলরুয়ান পেরেরার বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ে বাঁহাতি ব্যাটসম্যান ধরেন প্যাভিলিয়নের পথ। আর এবার নামের পাশে যোগ করতে পেরেছেন মাত্র ২ রান।

এর আগে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয় ২২৬ রানে। মিরপুর টেস্ট জিততে বাংলাদেশের লক্ষ্য ঠিক হয় তাই ৩৩৯ রানের। দ্বিতীয় দিন শেষ করেছিল শ্রীলঙ্কা ৮ উইকেটে ২০০ রানে। রোশেন সিলভা অপরাজিত ছিলেন ৫৮ রানে, আর সুরঙ্গা লাকমাল দিন শেষ করেছিলেন ৭ রানে। তৃতীয় দিনের শুরুটাও তারা করেন দারুণভাবে। চমৎকার ব্যাটিংয়ে দলের রানের সঙ্গে লিড বাড়িয়ে নেন রোশেন। সঙ্গী পেলে নিজের ইনিংসটা আরও বড় করতে পারতেন তিনি। শেষ পর্যন্ত এই ব্যাটসম্যান অপরাজিত ছিলেন ৭০ রানে।

বাংলাদেশের দরকার ছিল ২ উইকেট। রোশেন-লাকমালের জুটি ভেঙে তাইজুল শুরু করেন তার উইকেট উৎসব। নিজের ২০তম ওভারের চতুর্থ বলে লাকমালকে আউট করার পরের বলেই আবার উইকেট উৎসবে মাতেন রঙ্গনা হেরাথকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে। লাকমাল খেলেছেন গুরুত্বপূর্ণ ২১ রানের ইনিংস।

তৃতীয় দিনের ২ উইকেট মিলিয়ে দ্বিতীয় ইনিংসে তাইজুলের শিকার ৪ উইকেট। ৩ উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে