thereport24.com
ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫,  ৪ রমজান ১৪৩৯

এসএসসির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১৪

২০১৮ ফেব্রুয়ারি ১১ ০৯:২৪:১৮
এসএসসির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১৪

দ্য রিপোর্ট প্রতিবেদক : এসএসসি পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র সংগ্রহ করে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ১৪ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) ঢাকা ও ফরিদপুর থেকে তাদের আটক করা হয়।

আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রবিববার (১১ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

ডিবির উপ-কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, আটককৃতদের নাম-পরিচয় বিস্তারিত জানাতে পারেননি তিনি।

আটকদের মধ্যে আটজনের নাম জানা গেছে। তারা হলেন- ফাহিম, আল-আমিন, আমানুর, আহসান, সুজন, আবিদ, শাওন এবং জাহিদ। তবে তাদের পূর্ণাঙ্গ ঠিকানা বা তথ্য জানা যায়নি।

ডিবি সূত্রে জানা যায়, আটকরা পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করতো। আর ফেসবুক গ্রুপে প্রশ্ন সরবরাহ করা চক্রের মূল হোতা হলো ফাহিম। শিক্ষা ভবনের কর্মকর্তাদের দেওয়া তথ্যানুযায়ী ফোন ট্র্যাক করে তাকে ধানমন্ডি থেকে আটক করা হয়। আটকের পর তার ফেসবুক অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করছে ডিবি পুলিশ।

এবার এসএসসি পরীক্ষায়, প্রতিটি পরীক্ষার আগেই প্রশ্ন ছড়িয়ে পড়ছে বিভিন্ন ফেসবুক পেইজ ও গ্রুপে। শনিবার ঘণ্টা দেড়েক আগেই কয়েকটি ফেইসবুক গ্রুপে দেয়া হয় গণিতের বহুনির্বাচনী প্রশ্নপত্রের উত্তরসহ ছবি।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে