thereport24.com
ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪,  ৫ জমাদিউস সানি ১৪৩৯

সরকারের সকল উন্নয়নের অংশীদার আনসারবাহিনী : প্রধানমন্ত্রী

২০১৮ ফেব্রুয়ারি ১২ ১০:২৩:৩৯
সরকারের সকল উন্নয়নের অংশীদার আনসারবাহিনী : প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) আরও অগ্রণী ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষে রবিবার দেওয়া এক বাণীতে তিনি একথা বলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষে বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজ ধারাবাহিক উন্নয়নের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার আর্থসামাজিক, আইনশৃঙ্খলা, অবকাঠামো, যোগাযোগ, স্থানীয় সরকার ব্যবস্থা, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধন করেছে। সরকারের এ সকল উন্নয়ন ও সাফল্যের অন্যতম অংশীদার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে আনসার বাহিনী দেশের জনগণ এবং সম্পদের নিরাপত্তা বিধানে কাজ করে যাচ্ছে। বৃহৎ ও সুশৃঙ্খল এ বাহিনীর সদস্যদের দেশপ্রেম ও দায়িত্বশীলতা অত্যন্ত প্রশংসনীয়।

দায়িত্বপালনকালে বাহিনীর হতাহত সদস্য এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত আনসার বাহিনীর রয়েছে গৌরবময় ইতিহাস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ বাহিনী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

তিনি বলেন, আনসার সদস্যরা মুক্তিযুদ্ধের শুরুতে অস্ত্রাগারের চল্লিশ হাজার রাইফেল মুক্তিযোদ্ধাদের বিতরণ করে। ’৭১ এর ১৭ এপ্রিলে মেহেরপুরের আম্রকাননে বাংলাদেশের প্রথম সরকারের শপথ অনুষ্ঠানে সরকার প্রধানকে আনসার বাহিনীর ১২ জন সদস্য গার্ড অব অনার প্রদান করে।

প্রধানমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে শহীদ হন ৬৭০ জন আনসার সদস্য। তাদের আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। স্মরণ করছি ভাষা শহীদ আনসার কমান্ডার আব্দুল জব্বারকে।

বাণীতে তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে