thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ফোর জি লাইসেন্স প্রদান ২০ ফেব্রুয়ারি

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৩:২৯:০৭
ফোর জি লাইসেন্স প্রদান ২০ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক ( ফোর জি) সেবা বিস্তৃত করার জন্য তরঙ্গের নিলাম শুরু হয়েছে। নিলামে জয়ী হওয়া মোবাইল অপরাটেরগুলোকে ২০ ফেব্রুয়ারি লাইসেন্স দেওয়া হবে। এরপর থেকে গ্রাহকরা ফোর-জি সেবা পাবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর ঢাকা ক্লাব থেকে চলমান নিলাম অনুষ্ঠান হতে এ তথ্য পাওয়া।

নিলামে অংশ নিয়ছে মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন ও বাংলালিংক। নিলামে উপস্থিত আছেন ডাক, টেলিযোগাযেোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

এছাড়া নিলাম অংশ নেয়া অপারেটর দুইটির শীর্ষ পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত আছেন। নিলাম শেষে সাংবাদিকদের মুখোমুখী হবেন শাহজাহান মাহমুদ।

এদিকে নিলাম পরবর্তী সংবাদ সম্মেলনের আয়োজন করেছে দেশের শীর্ষ টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন। দুপুরে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

ফোরজি নীতিমালা অনুসারে ১৮ মাসের মধ্যে সবগুলো জেলা শহরে নতুন প্রজন্মের এ সেবা চালু করতে হবে। আর ৩৬ মাসের মধ্যে উপজেলা পর্যায়ে এই সেবা নিয়ে যেতে হবে। তবে শুরুর দিকে শুধু বড় শহরেই এই সেবা পাওয়া যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। কেননা, এখনো সারা দেশে থ্রিজি নেটওয়ার্ক বিস্তৃত করতে পারেনি টেলিকম অপারেটরগুলো।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর