thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪,  ৪ জমাদিউস সানি ১৪৩৯

সোনালী ব্যাংকে ২২০১ জনকে নিয়োগে বাধা নেই

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৩:৪৯:২৩
সোনালী ব্যাংকে ২২০১ জনকে নিয়োগে বাধা নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী সোনালী ব্যাংকের তিনটি পদে ২ হাজার ২০১ জনকে নিয়োগে আর বাধা নেই। ওই নিয়োগপ্রক্রিয়ার ওপর আগের দেওয়া স্থিতাবস্থা তুলে নিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

সেই সঙ্গে চাকরিপ্রত্যাশীদের করা আলাদা পাঁচটি লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আদালত।

আদালতে সোনালী ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ ফজলে নূর তাপস ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী। লিভ টু আপিলকারীদের পক্ষে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালে সোনালী ব্যাংক তিন পদে ২ হাজার ২০১ জন অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি দেয়। পদগুলো হচ্ছে- সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ। কিন্তু নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন কয়েকজন চাকরিপ্রত্যাশী। তারা ২০১৪ সালে সোনালী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে আবেদনকারী ছিলেন।

রিট আবেদনকারীদের আরজি, ওই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে হওয়া পরীক্ষায় অভ্যন্তরীণ তালিকায় তাদের নাম রয়েছে। তাই তারা ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের আরজি জানান।

এরপর শুনানি শেষে ২০১৭ সালের ২৭ জুলাই হাইকোর্ট রিট আবেদন খারিজ করে রায় দেন। এই রায়ের বিরুদ্ধে চাকরিপ্রত্যাশীরা আলাদা পাঁচটি লিভ টু আপিল করেন। আপিল বিভাগ নিয়োগপ্রক্রিয়ার ওপর স্থিতাবস্থা বজায় রাখতে আদেশ দেন।
লিভ টু আপিলের শুনানি শেষে আজ আদালত তা খারিজ করে আদেশ দেন।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী বলেন, আপিল বিভাগ পাঁচটি লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন। তাই নিয়োগ কার্যক্রম চালাতে আইনগত কোনও বাধা নেই।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে